adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অধিকার প্রতিষ্ঠায় অপশক্তির বিরুদ্ধে আন্দোলনের বিকল্প নেই: খালেদা জিয়া

khaleda-zia_ডেস্ক রিপোর্ট : মানুষের বাক স্বাধীনতা ও মৌলিক অধিকার নিশ্চিত করতে ও জনগণের ক্ষমতায়নের লক্ষ্যে রাষ্ট্র ও সমাজের সকল স্তরে অগণতান্ত্রিক ও অপশক্তির বিরুদ্ধে আন্দোলনের কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।  

শহীদ জেহাদ দিবস উপলে শুক্রবর গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে লন্ডন সফররত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এ মন্তব্য করেন। একই সঙ্গে শহীদ নাজির উদ্দিন জেহাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান ও তার রুহের মাগফিরাত কামনা করেন তিনি।

বিবৃতিতে খালেদা জিয়া বলেন, বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে সামরিক শাসন বিরোধী আন্দোলনে একটি অবিস্মরণীয় নাম শহীদ নাজির উদ্দিন জেহাদ। নব্বইয়ের স্বৈরাচার বিরোধাী গণআন্দোলনে অগ্রনী ভূমিকা পালন করতে গিয়ে শাহাদাত বরণ করেন এই অকুতোভয় ছাত্রনেতা। তার রক্ত স্রোতের ধারা বেয়েই ঐ বছর সংঘটিত হয় গণঅভ্যুত্থান, পতন হয় স্বৈরশাসক এরশাদের । গণতন্ত্রকে পুন:প্রতিষ্ঠার দৃঢ় প্রত্যয় নিয়েই জেহাদ নিজের জীবন উতসর্গ করেছিলেন। আমরা তার আরাধ্য স্বপ্নকে বাস্তবায়ন করতে না পারলে তার ত্যাগ অস্বীকৃত হবে।

তিনি বলেন, গণতান্ত্রিক প্রতিষ্ঠানসমূহকে রক্ষা এবং তাকে বিকশিত করতে আমাদের আরও সংগ্রাম করতে হবে। মানুষের স্বাধীনতা ও মৌলিক অধিকার নিশ্চিত করতে জনগণের ক্ষমতায়নের লক্ষ্যে রাষ্ট্র ও সমাজের সকল স্তরে অগণতান্ত্রিক অপশক্তির বিরুদ্ধে আন্দোলনের কোন বিকল্প নেই।

তাই শহীদ জেহাদের আত্মত্যাগের প্রেরণাকে বুকে লালন করেই দেশি-বিদেশি অপশক্তির চক্রান্ত প্রতিহত, স্বাধীনতা-সার্বভৌমত্ব রা এবং গণতন্ত্রকে সমুন্নত রাখতে সম হবো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া