adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জুভেন্তাসকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ

REAL CHAMPIONস্পাের্টস ডেস্ক : মনে হয়েছিলো জুভেন্তাস ও রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালটি হবে খুব হাড্ডাহাডি। শনিবার রাতে কার্ডিফে প্রথমার্ধের খেলায় ব্যাপারটি হয়ে ছিলো তেমনই। কিন্তু দ্বিতীয়ার্ধে ৩ মিনিটের ব্যবধানে ২ গোল করে ‍জুভেন্তাসকে কাঁদিয়ে ইউরোপের ক্লাব সেরার প্রতিযোগিতাটির ‍মুকুট ধরে রাখলো জিনেদিন জিদানের রিয়াল। যে ম্যাচে স্প্যানিশ জায়ান্টরা জিতলো ৪-১ গোলে। চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসে সবচেয়ে সফল খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদো। এই ফাইনালেই তিনি করলেন দুটি গোল। তাতেই আসলে বুক ভাঙলো ইতালিয়ান জায়ান্টদের।

এনিয়ে ১৫ বছর চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেনা জুভেন্তাস। ফাইনালে গিয়ে বারবারই তাদের হাত থেকে শিরোপা ফসকে যায়। এবারও হলো তাই। রিয়ালের সঙ্গে ফাইনালে শিরোপা হারালো। ম্যাচের ২০ মিনিটের মাথায় পর্তুগিজ তারকা রোনালদো করে ফেলেন গোল। তাতে অবশ্য দমে না গিয়ে ৭ মিনিট পরই ম্যাচে সমতা এনে ফেলে জুভেন্তাসের মারিও মাঞ্জুকিচ। এভাবে ১-১ গোলে শেষ হয় প্রথমার্ধ।

তবে রোনালদো যে এভাবে ছিটকে ফেলবেন জুভেন্তাসকে তা তখনো বোঝা যায়নি। বোঝা গেল যখন মঞ্চস্থ হলো তিন মিনিটের নাটক। ৬১ থেকে ৬৪ মিনিটে কাসিমিরো ও রোনালদো করে ফেললেন দুটি গোল। যা ম্যাচে রোনালদোর দ্বিতীয়। এরপর আর ম্যাচে ফেরার সুযোগ থাকে না জুভেন্তাসের। ৩-১ গোলে পিছিয়ে পড়ে শেষ দিকে আবার একজন লাল কার্ড পেয়ে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় জুভেন্তাস।

এরপর ৯০ মিনিটে চতুর্থ গোলটি করেন আসেনসিও যাতে বড় ব্যবধানে পরাজয়ে জুভেন্তাসের সামনে রিয়ালের শিরোপা উল্লাস দেখা ছাড়া আর কোনো উপায় থাকেনা। ম্যাচ সেরা ক্রিশ্চিয়ানো রোনালদো এই দুটি গোলের মাধ্যমে তার ৬০০ গোল পূর্ণ করেন এদিন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া