adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কলঙ্কিত ম্যাচে ভারতকে হারালো দ. আফ্রিকা (ভিডিও)

india1444072567স্পোর্টস ডেস্ক : দর্শকদের উচ্ছৃঙ্খলার কারণে ক্রিকেট ইতিহাসে সবচেয়ে লজ্জাজনক পরিস্থিতির সৃষ্টি হয়েছিল ১৯৯৬ ক্রিকেট বিশ্বকাপে। দর্শকদের হট্টগোলের কারণে সেবার বিখ্যাত ইডেন গার্ডেনে সেমিফাইনাল ম্যাচ পণ্ড হয়ে যায়। ওই ঘটনার পর ভারতীয় দর্শকদের ভাবমূর্তি ভীষণভাবে ুণ্ন হয়। ১৯ বছর পর আবারো ভারতীয় দর্শকদের উচ্ছৃঙ্খলতা দেখেছে ক্রিকেট বিশ্ব। তাদের ন্যক্কারজনক কাণ্ডে কলঙ্কিত হয়েছে ভারত ও দণি আফ্রিকার মধ্যকার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ।
 
উচ্ছৃঙ্খল দর্শকরা বোতল ছোঁড়ায় এক সময় আম্পায়াররা খেলা বন্ধ করে দিতে বাধ্য হন। তাও একবার নয়। দুই-দুইবার।
 
সোমবার কটকে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি হয় ভারত ও সফরকারী দণি আফ্রিকা। ভারত প্রথমে ব্যাট করে ৯২ রানে অলআউট হয়ে যায়। ৯৩ রানের জয়ের ল্েয ব্যাট করতে নামে প্রোটিয়ারা। ১১ ওভারে ৩ উইকেট হারিয়ে ৬৪ রান তুলে ফেলে তারা। তখন ব্যাট করছিলেন জেপি ডুমিনি ও ফারহান বেহারদিয়েন। এমন সময় গ্যালারি থেকে দর্শকরা বৃষ্টির মতো বোতল ছুঁড়তে শুরু করেন। পরিস্থিতি খারাপ হওয়ায় উভয় দলের খেলোয়াড়রা মাঠের মাঝখানে অবস্থান নেন। এক পর্যায়ে তারা মাঠ ছেড়ে চলে যান। আধঘণ্টা পরে আবার খেলা শুরু হয়। দুই ওভার খেলাও হয়। কিন্তু আবারো দর্শকরা বোতল ছুঁড়তে শুরু করে। আবারো খেলা বন্ধ হয়ে যায়।

শেষ পর্যন্ত দর্শকদের বিঘ্ন ঘটানো ম্যাচেও ১৭ বল হাতে রেখে ৬ উইকেটের বড় জয় পেয়েছে দণি আফ্রিকা। পাশাপাশি সিরিজ জয়ও নিশ্চিত করেছে। তবে লজ্জাজনক ও কলঙ্কিত একটি ইতিহাস তৈরি করেছে ভারতের উচ্ছৃঙ্খল দর্শকরা।

https://www.youtube.com/watch?v=H-U6kYmJRIg

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া