adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুব বিশ্বকাপে নামিবিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ

WORLD CUP-19ক্রীড়া প্রতিবেদক : যুব বিশ্ব কাপের (অনূর্ধ্ব-১৯) আগামী আসরে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে সহজতম প্রতিপক্ষ নামিবিয়ার বিরুদ্ধে মোকাবিলা করবে। আগামী ১৩ জানুয়ারি (২০১৮) নিউজিল্যান্ডে টুর্নামেন্টের উদ্বোধনী দিনে এই প্রতিযোগিতা শুরু হবে।
১৭ আগস্ট বৃহস্পতিবার এক বিবৃতিতে আইসিসি যুব বিশ্বকাপের শিডিউল প্রকাশ করে। নিউজিল্যান্ডের চারটি শহরের ভিন্ন সাতটি ভেন্যুতে যুব বিশ্বকাপের আগামী আসর অনুষ্ঠিত হবে। শহরগুলো হলো- ক্রাইস্টচার্চ, কুইন্সটাউন, তাওরাঙ্গা ও ওয়াঙ্গারেই। ‘সি’ গ্রুপে বাংলাদেশের অপর দুই প্রতিপক্ষ কানাডা ও ইংল্যান্ড। ১৩ জানুয়ারি প্রথম ম্যাচে নামিবিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ যুব দল। পরের দুটি ম্যাচে কানাডা এবং ইংল্যান্ডের বিপক্ষে টাইগার যুবারা খেলবে যথাক্রমে ১৮ ও ১৮ তারিখে।
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গত আসরে ঘরের মাঠে দুর্দান্ত খেলছিল মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্তর দল। তবে সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে ফাইনালে ওঠার স্বপ্ন চূর্ণ হয় মিরাজদের।
‘এ’ এবং ‘ডি’ গ্রুপে জমজমাট লড়াই-ই হবে। ‘এ’ গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ, স্বাগতিক নিউজিল্যান্ড, শক্তিশালী দক্ষিণ আফ্রিকা ও কেনিয়া প্রতিদ্বন্দ্বিতা করবে।
‘বি’ গ্রুপে ভারত ও অস্ট্রেলিয়ার সঙ্গী জিম্বাবুয়ে ও পাপুয়া নিউগিনি। ‘ডি’ গ্রুপে পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান এবং আয়ারল্যান্ড প্রতিদ্বন্দ্বিতা করবে।- আইসিসি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া