adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়াল মাদ্রিদও জয়বঞ্চিত

Real1444013429স্পোর্টস ডেস্ক : স্পেনের মাদ্রিদ শহরের দুই শক্তিশালী কাব রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদ। তাদের মুখোমুখি লড়াইয়ের শৈল্পিক নাম ‘মাদ্রিদ ডার্বি’। সেটা কেবল শৈল্পিক নয়, মর্যাদাকরও বটে। তবে এমন মর্যাদাকর লড়াইয়ে গেল ৮ ম্যাচ ধরে অ্যাটলেটিকোর কাছে নাস্তানাবুদ হচ্ছে রিয়াল। সবশেষ ৮ ম্যাচের মাত্র একটিতে জয় ছিল লস ব্লাঙ্কোসদের। রোববার দিবাগত রাতে আবারো তারা মুখোমুখি হয়। এবারও জয়বঞ্চিত থেকেছে রাফায়েল বেনিতেজের শিষ্যরা। 

তবে গেল মৌসুমে যেখানে তারা ৪-০ গোলে হেরেছিল। এবার সেখানে ১-১ গোলে ড্র করেছে। গেল মৌসুমে হারের মাধ্যমে পূর্ণ ৩ পয়েন্ট খোয়ালেও এবার অন্তত ঝুলিতে ১ পয়েন্ট নিতে পেরেছে। তবে অ্যাটলেটিকোর মাঠে পূর্ণ ৩ পয়েন্ট থেকে বঞ্চিত হওয়ায় পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে যাওয়া থেকেও বঞ্চিত হয়েছে স্প্যানিশ জায়ান্টরা। ৭ ম্যাচ থেকে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল। সমসংখ্যক পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে সেল্টা ভিগো, চতুর্থ স্থানে বার্সেলোনা। ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ভিয়ারিয়াল।
লা লিগার চলতি মৌসুমের প্রথম মাদ্রিদ ডার্বিতে অবশ্য শুরুতেই লিড নিয়েছিল রিয়াল। ম্যাচের ৯ মিনিটে দানিয়েল কারভাহালের ক্রস থেকে বল পেয়ে যান করিম বেনজেমা। দারুণ হেডে অ্যাটলেটিকোর গোলরককে বোকা বানান ফরাসি এই তারকা (১-০)।

তবে ২১ মিনিটেই সমতা ফেরানোর দারুণ সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। সার্জিও রামোস পেনাল্টি এরিয়ায় বাজে ফাউল করেন। রেফারি তাকে হলুদ কার্ড দিয়ে সতর্ক করার পাশাপাশি অ্যাটলেটিকোকে পেনাল্টি উপহার দেন। তবে সেটা থেকে গোল আদায় করে নিতে পারেনি স্বাগতিকরা। আন্তোনিও গ্রিজমানের নেওয়া পেনাল্টি কিক রুখে দেন রিয়ালের গোলরক কেইলর নাভাস। ফলে ১-০ গোলে পিছিয়ে থেকেই সাজঘরে ফেরে অ্যাটলেটিকো।

বিরতির পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে অ্যাটলেটিকো মাদ্রিদ। তারা নিজেদের রণভাগ সামলানোর পাশাপাশি আক্রমণেও যেতে থাকে। তবে সমতাসূচক গোলটি পেতে তাদের অপো করতে হয় ৮৩ মিনিট পর্যন্ত। গেল দলবদল মৌসুমে অ্যাটলেটিকো মাদ্রিদ ২১ বছর বয়সী কলম্বিয়ান তারকা লুসিয়ানো ভিয়েত্তাকে দলে ভেড়ায়। মর্যাদাকর মাদ্রিদ ডার্বিতে ৮৩ মিনিটে দারুণ একটি সুযোগ পেয়ে সেটিকে কাজে লাগান তিনি (১-১)। ঘরের মাঠে হারতে যাওয়া অ্যাটলেটিকোকে ড্র করার সুযোগ করে দেন। এটা ছিল অ্যাটলেটিকোর হয়ে তার করা প্রথম গোল।

শেষ পর্যন্ত ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় ম্যাচ। এর মধ্য দিয়ে বার্সেলোনার হারের পর জয়বঞ্চিত হলো রিয়াল মাদ্রিদও।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া