adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা – লাখো জনতার ঢল

2.-hasina_85476মশিউর রহমান সুমন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১ দিন যুক্তরাষ্ট্র আর যুক্তরাজ্য সফর শেষে সিলেটে যাত্রাবিরতি করে  ঢাকায় এসে পৌঁছান। শনিবার দুপুর ১২টা ২০ মিনিটে সিলেট থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পর বিপুল সংবর্ধনা দেয়া হয়। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান মন্ত্রিসভার সদস্যসহ ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাসহ আওয়ামী লীগ নেতারা।
 
জাতিসংঘের পরিবেশবিষয়ক সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়নস অব দ্য আর্থ’ পাওয়ায় ঢাকায় প্রধানমন্ত্রীকে ব্যাপক সংবর্ধনা দেওয়ার আয়োজন করে আওয়ামী লীগ। বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সড়কের পাশে দাঁড়িয়ে দল ও তার সহযোগী সংগঠনের নেতা কর্মীরা প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।
 
প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানাতে সকাল থেকে ১৪ দলীয় জোটের নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ সড়কগুলোতে ভিড় করে। ১৪ দলের নেতা-কর্মীরা আগে থেকেই বিভিন্ন ফেস্টুন, ব্যানার, পোস্টারসহ ঢাকঢোল নিয়ে রাজধানীর বিভিন্ন সড়কে জড়ো হন।  বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত বিভিন্ন সড়কের দুই পাশে আওয়ামী লীগসহ ১৪ দলের নেতা-কর্মী, পেশাজীবী সমন্বয় পরিষদ, প্রকৌশলী, চিকিতসক, কৃষিবিদ, ডিপ্লোমা প্রকৌশলী, আইনজীবী, সাংবাদিক, শিক নেতৃবৃন্দ, ক্রীড়া ব্যক্তিত্ব, সংস্কৃতিকর্মী, সম্মিলিত সাংস্কৃতিক জোট, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, নারী সংগঠন ও মুক্তিযোদ্ধা সংসদের নেতারাসহ সর্বস্তরের মানুষ বিভিন্ন স্পটে সমবেত হন। বাদ্য-বাজনা, প্ল্যাকার্ড, ফেস্টুন, জাতীয় পতাকা, দলীয় পতাকাসহ রঙিন ফেস্টুন নিয়ে অবস্থানকারী নেতা-কর্মীরা স্লোগান দিয়ে প্রধানমন্ত্রীর উদ্দেশে হাত নেড়ে অভিনন্দন জানান তাকে। 

প্রধানমন্ত্রীর গাড়িবহর ধীরে ধীরে বিমানবন্দর হয়ে গণভবনের দিকে রওনা দিলে নেতা-কর্মীরা জয় বাংলা স্লোগানে মুখরিত করে তোলেন। এ সময় প্রধানমন্ত্রীও রাস্তার দুই পাশে অবস্থানকারী নেতা-কর্মীদের উদ্দেশে গাড়ির ভেতর থেকেই হাত নাড়েন। গণভবনের গেটের সামনে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানানোর জন্য উপস্থিত হন বাংলাদেশ ক্রিকেট দলের মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাসহ বিভিন্ন সংস্কৃতিকর্মী। 
 
শাহজালাল বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ, সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, প্রধানমন্ত্রীর প্রতিরাবিষয়ক উপদেষ্টা তারিক আহমদ সিদ্দিক, আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পাদক ফারুক খান, বন ও পরিবেশমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদিক, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক, দেিণর মেয়র সাঈদ খোকন প্রমুখ।

 এর আগে দুপুর ১২টা ৩৩ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফাইটে (বিজি ০০২) প্রধানমন্ত্রী সিলেট থেকে ঢাকার উদ্দেশে রওনা দেন।
 
জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগদান শেষে বাংলাদেশ সময় শুক্রবার রাতে নিউইয়র্ক থেকে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফাইটে লন্ডনে পৌঁছান শেখ হাসিনা। লন্ডন থেকে বাংলাদেশ বিমানের একটি ফাইটে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি।
 
ওসমানী বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লুতফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট-৩ আসনের সাংসদ মাহমুদ-উস-সামাদ চৌধুরী কয়েস, সংরতি নারী আসনের সাংসদ আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া