adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাকবিহীন শিশু! (ভিডিও)

2015_10_01_14_00_08_6MaMxWtlnXxA6bnlBAaLvjEbtI3ppX_originalআন্তর্জাতিক ডেস্ক : পৃথিবীতে প্রতিদিন কত অদ্ভূত ঘটনাই না ঘটছে। এমনই এক বিচিত্র ঘটনা ঘটেছে পেরুতে। সেখানে নাক ছাড়া জš§ নিয়েছে এক শিশু। আর দশটা মানুষের মত তার নাক নেই। তবে নাকের জায়গায় রয়েছে দুটো টিউব। টিউব দুটোর ফুঁটো দিয়েই সে শ্বাস প্রশ্বাস নেয়।

ছোট্ট এই শিশুটির বাবা-মা আদর করে তার নাম রেখেছে অ্যাঞ্জেলিটো। অর্থাৎ লিটল অ্যাঞ্জেল। নাকের জায়গায় দুটি টিউব নিয়ে জš§ানোয় তার বাবা-মা তাকে পশ্চিমাঞ্চলীয় সান্তা প্রদেশের চিমবোত শহরের ক্যালেটা হাসপাতালে ভর্তি করেছে। 

শিশুটির জšে§র পর অনেকেই তার বেঁচে থাকা নিয়ে সঙ্কায় থাকলেও চিকিতসকরা জানিয়েছেন তার অবস্থা স্থিতিশীল রয়েছে। আর কিছুদিনের মধ্যেই প্লাস্টিক সার্জারির মাধ্যমে তার স্বাভাবিক নাকের ব্যবস্থা করা হবে। তারা জানিয়েছেন, সে ভালই আছে তাকে নিয়ে চিন্তার কিছু নেই। জšে§র পর থেকেই তার বাবা-মা সারাক্ষণ তার পাশেই রয়েছে।

চিকিতসকদের মতে, এটি এক ধরণের জেনেটিক সমস্যা যা প্রতি ১৫ হাজার শিশুর মধ্যে একটি শিশুর হয়ে থাকে। এই সমস্যার কারণে শিশু কিছু অস্বাভাবিক বৈশিষ্ট্য নিয়ে জš§াতে পারে। তবে এতে ভয় পাওয়ার কোনো কারণ নেই। ছোট্ট অ্যাঞ্জেলকে কিছু পরীক্ষা নিরীক্ষার পরই তাকে স্বাভাবিক একটা নাক দেওয়া যাবে বলে মনে করেন চিকিতসকরা।

https://www.youtube.com/watch?v=kXS5eCvZ4Kc

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া