adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হিন্দু মেয়ের সঙ্গে কথা বলায় উলঙ্গ করে মারধর মুসলিম ছেলেকে

222আন্তর্জাতিক ডেস্ক : অপরাধ সামান্যই। হিন্দু মেয়ের সঙ্গে কথা বলেছিল শাকির। তার অপরাধ মুসলিম হয়ে কেন হিন্দু মেয়ের সঙ্গে কথা বলল। এতেই েেপছে ভারতের হিন্দুরা। ােভ দমাতে নগ্ন করে শাকিরকে বেঁধে রাখে এক ঘণ্টা। পেটানো হয় আচ্ছা মতো।
মঙ্গলবার ভারতের কর্নাটকের ম্যাঙ্গালোরে ঘটে ঘটনাটি। অভিযুক্ত ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। খবর এনডিটিভির
ম্যাঙ্গালোরের পুলিশ কমিশনার এস মুরগান বলেন, ‘আমরা ১৩ জনকে গ্রেফতার করেছি। এদের অনেকেই বাজরং দলের সদস্য।’
নির্যাতনের শিকার শাকির (২৯) কুলুর এলাকার বাসিন্দা। তিনি ম্যাঙ্গালোরের আত্তাভার এলাকায় একটি সুপারমার্কেটে কাজ করেন। ঘটনার দিন তিনি ও তার এক হিন্দু নারী সহকর্মী এক সঙ্গে গাড়িতে কথা বলছিলেন।
দু’জনকে এক সঙ্গে কথা বলতে দেখে শাকিরকে ধরে চড়-থাপ্পড় মারতে থাকে স্থানীয় হিন্দুরা। এক পর্যায়ে তাকে নগ্ন করে বৈদ্যুতিক খুটির সঙ্গে বেঁধে পেটানো হয়। এ সময় হিন্দু মেয়েটি লোকজনকে বাধা দেওয়ার চেষ্টা করলে তিনিও হয়রানির শিকার হন। এ ঘটনার ছবি দ্রুত হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়ে। স্থানীয় টেলিভিশন ক্যাবলে সঙ্গে সঙ্গে তা সম্প্রচার করা হলে দ্রুত ঘটনাস্থলে যায় পুলিশ। প্রায় এক ঘণ্টা ধরে পেটানোর পর ওই মুসলিম ব্যক্তিকে উদ্ধার করে পুলিশ। এরপর তাকে হাসপাতালে নেওয়া হয়।
নির্যাতিত শাকির জানিয়েছেন, তিনি ওই নারী সহকর্মীকে ধার দেওয়ার জন্য এটিএম বুথ থেকে টাকা তুলতে যা”িছলেন।
ম্যাঙ্গালোরে প্রায়ই ভিন্ন ধর্মাবলম্বীদের ওপর নির্যাতনের ঘটনা ঘটে থাকে। কট্টরপন্থ’ী হিন্দুরা এ ধরনের ঘটনা ঘটালেও সেগুলোর বেশিরভাগেরই কোনো বিচার হয় না। এবারের ঘটনায়ও বাজরং দল জড়িত থাকায় এটারও সঠিক বিচার হবে না বলে সংশয় প্রকাশ করেছেন মানবাধিকারকর্মীরা।
বাজরং দল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (আরএসএস) একটি শাখা। মতাসীন বিজেপি’র মতাদর্শের মূল কেন্দ্র আরএসএস। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও যুবক বয়সে আরএসএস’র প্রচারক ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া