adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অনূর্ধ্ব – ১৬ সাফ ফুটবলে চ্যাম্পিয়ন বাংলাদেশ

Ul_thereport24-1ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশকে আনন্দে ভাসালো বাংলাদেশের কিশোর ফুটবলাররা। তাদের নৈপুণ্যে সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ ফুটবলে প্রথমবারের মতো শিরোপা জিতে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। মঙ্গলবার সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন ভারতকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জিতেছে স্বাগতিকরা। দুই দলের মধ্যকার নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হওয়ায় ম্যাচের ভাগ্য গড়িয়েছে টাইব্রেকারে। সেখানে গোলরক্ষক ফয়সালের নৈপুণ্যে চ্যাম্পিয়নের মুকুট মাথায় উঠেছে বাংলাদেশের।
প্রথমার্ধ গোলশূন্য। কিন্তু দ্বিতীয়ার্ধের পর পরই কিশোর ফুটবলারদের আন্তর্জাতিক আসরে ১-০ গোলে এগিয়ে গেছে স্বাগতিক বাংলাদেশ। ম্যাচের ৪৬ মিনিটে গোল পেয়েছে স্বাগতিকরা। মোহাম্মদ শাওনের ক্রস থেকে গোল করেছেন ফাহিম মুর্শেদ।
তবে এই লিড খুব বেশি সময় ধরে রাখতে পারেনি বাংলাদেশ। ম্যাচের ৬৪ মিনিটে দূরপাল্লার শটে বাংলাদেশের জালে বল জড়িয়েছেন ভারতের অময় অবিনাশ। আর তাতেই ১-১ সমতায় ফিরেছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত।
শিরোপা জয়ের মিশন নিয়ে সিলেট জেলা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারতের কিশোর ফুটবলাররা। তৃতীয় সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ ফুটবলের ফাইনাল ম্যাচটি শুরু হয়েছে মঙ্গলবার বিকেল ৫টায়। বৃষ্টিভেজা কর্দমাক্ত মাঠে গোলের দেখা পেতে মরিয়া চেষ্টা চালিয়েছে বাংলাদেশ ও ভারত দুই দলই। কিন্তু গোলের দেখা মেলেনি। প্রথমার্ধের খেলা তাই গোলশূন্যভাবেই শেষ হয়েছে।
তবে প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের ধারা অব্যাহত রেখেছে বাংলাদেশ। এরই সুফল হিসেবে ফাহিমের গোলে এগিয়ে গেছে গোলাম জিলানীর শিষ্যরা।
বাংলাদেশ এই ম্যাচে যথারীতি লাল জার্সিতে খেলেতে নেমেছে। অন্যদিকে ভারতীয়রা খেলেছে নীল জার্সিতে।
গ্রুপপর্বের খেলায় দুই দলই ছিল এ’ গ্র“পে। তাদের সঙ্গে ছিল শ্রীলঙ্কাও। ভারতকে হারিয়েই গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনালে অংশ নিয়েছিল বাংলাদেশের কিশোর ফুটবল দলটি। সেখানে আফগানিস্তানকে ১-০ গোলে হারিয়ে ফাইনালের টিকিট হাতে নিয়েছিল তারা। আর মঙ্গলবার চ্যাম্পিয়নের খেতাবটাও জিতে নিয়েছে শাওন-সাদ-ফাহিম-ফয়সালরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া