adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনিয়া গান্ধীকে কী বলছেন মমতা

1439310016sonia-gabdi-mtnews24আন্তর্জাতিক ডেস্ক : সংসদ ভবনের অলিন্দ্যে দাঁড়িয়ে মঙ্গলবার সোনিয়া গান্ধীর সঙ্গে প্রথম সাাতের পরই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, আপনি তো খুব লড়াই করছেন। পাল্টা জবাবে ‘লড়াইটা তো আপনার কাছ থেকেই শিখেছি’ বলে মন্তব্য করেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। দুই পরে সৌজন্য সাাতে এই বাক্য বিনিময় নিয়ে নয়া রাজনৈতিক সমীকরণের সূত্র দেখছে রাজনৈতিক মহল।
 
রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর কাছে কেন্দ্রীয় সাহায্যের দরবার করতে সোমবারই দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার তৃণমূল সংসদদের সঙ্গে সৌজন্য সাাে ত করতে একেবারে সংসদ ভবনে হাজির মুখ্যমন্ত্রী।

সেখানেই সোনিয়া গান্ধীরও মুখোমুখি হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তখনই এমন বাক্য বিনিময় হয়েছে দুই নেত্রীর মধ্যে, যা নিয়েই আপাতত রাজনৈতিক মহলে নতুন সমীকরণের গুঞ্জন তৈরি হয়েছে। কারণ সংসদের বাদল অধিবেশনে একাধিক ইস্যুতে কেন্দ্রীয় সরকারকে কোনঠাসা করে রেখেছে কংগ্রেস সহ একাধিক দল।

সংসদে ভেতরে সেই ‘লড়াই’তে ততটা সক্রিয় হতে দেখা যায়নি মমতার দল তৃণমূলকে। কিন্তু রাজ্যে পরিস্থিতি বিচার করে এবার কংগ্রসের সঙ্গে হাত মেলানোর দরজা খোলা রাখারই বার্তা দিয়ে গেলেন বলেই মনে করা হচ্ছ্।ে  রাজনৈতিক মহলের ব্যাখ্যা, তাহলে কি আবার বিজেপিকে চাপে রাখতে এক ছাতার তলায় আসতে চলেছে কংগ্রেস-তৃণমূল?

শুধু তো বিজেপি চাপে রাখা নয় রাজ্য বিরোধী কংগ্রেসকেও কিছুটা নিস্ক্রিয় করে দিতে একেবারে হাইকমান্ডের দ্বারস্থ হয়েছেন তৃণমূল সুপ্রিমো বলে অনেকের ব্যাখ্যা। বিশেষত সম্প্রতি সবংয়ে  ছাত্র মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে  রাজ্যজুড়ে কংগ্রেস এখন শাসক তৃণমূলের বিরোধিতায় বিশেষ করে সক্রিয় হয়েছে। ওই ঘটনার প্রতিবাদে বাংলা বন্ধের ডাক দিয়েছে কংগ্রেস।

বাংলার ভেতরে কংগ্রেসের ােভ প্রশমিত করতেই সোনিয়ার সঙ্গে দিদির সৌজন্য বিনিময় বলেই মনে করা হচ্ছে। তাছাড়া রাজ্যে বন্যার মোকাবিলায় কেন্দ্রের সঙ্গে দর কষাকষির আগে মোদি সরকারকেও কিছুটা চাপে রাখলেন বলেও মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। সূত্র : কলকাতা-২৪

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া