adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কােচিং ব্যবসায়ীকে পিটিয়ে অব্যাহতি চাইলেন ছাত্রলীগ নেতা রনি

ডেস্ক রিপাের্ট : এক কোচিং ব্যবসায়ীকে পেটানোর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি চেয়েছেন আলোচিত-সমালোচিত নেতা নুরুল আজিম রনি।

বুধবার ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লেখা আবেদনপত্রে ব্যক্তিগত কারণ দেখিয়ে অব্যাহতি চান রনি।

অব্যাহতিপত্রে রনি লিখেছেন, ‘পিতা মুজিবুরের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদকের পদ থেকে আমি সজ্ঞানে অব্যাহতি নিলাম। একান্ত ব্যক্তিগত কারণে আমি এই সিদ্ধান্ত গ্রহণ করেছি। এমতাবস্থায় সংগঠনের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন এবং এ সংক্রান্ত যাবতীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতি আবেদন করছি। প্রাণের ছাত্রলীগ ভালো থেকো। স্বকীয়তা নিয়ে লড়াই করার সৎ সাহস রেখো। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

চট্টগ্রাম ছাত্রলীগের এই নেতা এক অধ্যক্ষকে পিটিয়ে এর আগে ব্যাপক আলোচনায় এসেছিলেন। এর জের কাটতে না কাটতেই চট্টগ্রাম নগরীর জিইসি মোড় এলাকার ইউনিএইড কোচিং সেন্টারের অফিস কক্ষে এর মালিককে পেটানোর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এই ঘটনায় কোচিং মালিক রাশেদ মিয়া পাঁচলাইশ থানায় রনির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।

সিসিটিভির প্রায় ছয় মিনিটের ফুটেজে দেখা যায়, প্রথমে ইউনিএইড কোচিং সেন্টারের মালিক রাশেদ মিয়াকে আঙুল তুলে শাসিয়ে টেবিল চাপরাচ্ছেন রনি। এক পর্যায়ে রাশেদের গালে থাপ্পড় মারতে দেখা যায় রনিকে। পরে চুল ধরে টানা-হেঁচড়া করে রাশেদের গালে কয়েকবার থাপ্পড় মারেন তিনি।

এভাবে প্রায় আড়াই মিনিট চলার পর রুম ছেড়ে বেরিয়ে যান রনি। কয়েক মুহূর্ত পরই আবারো ফিরে এসে গালমন্দ করতে থাকেন। এই মুহূর্তে তাকে দীর্ঘ সময় কারো সঙ্গে ফোনালাপে ব্যস্ত থাকতে দেখা যায়। পুরো ঘটনায় কোচিং মালিক রাশেদকে হাতজোড় করে চেয়ারে বসে থাকতে দেখা গেছে।

এর আগে গত শনিবার চট্টগ্রাম বিজ্ঞান কলেজের অধ্যক্ষ ড. জাহেদ খানকে লাঞ্ছিত করার অভিযোগ উঠে রনির বিরুদ্ধে। অধ্যক্ষ বলেন, ‘কলেজে এসে তারা আমাকে লাঞ্ছিত করে। পরে চকবাজার এলাকায় তারা ভাঙচুর করলে টিনুর অনুসারীদের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।’

বিবৃতিতে রনি যা বললেন –

এদিকে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের প্যাডে পাঠানো এক বিবৃতিতে ছাত্রলীগনেতা রনি পুরো ঘটনার ব্যাখ্যা দিয়ে বলেছেন, রাশেদের সঙ্গে মিলে তিনি ইউনিএইড নামের বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং সেন্টারটি পরিচালনা করতেন। তার দাবি, চকবাজার থানার সাবেক ওসি আজিজ আহমেদের সঙ্গে আর্থিক লেনদেন নিয়ে রাশেদের বিরোধ হলে দুটি চেকের মাধ্যমে তিনি রাশেদকে সাড়ে নয় লাখ টাকা ধার দিয়েছিলেন।

টাকার জন্য রাশেদের সঙ্গে তার বিরোধ না হলেও গত ১৬ ফেব্রুয়ারি তিনি ইউনিএইড কার্যালয়ে গিয়ে সেখানে এক শিক্ষককে কোচিং ক্লাস করাতে দেখেন। বিষয়টি তিনি রাশেদকে জানান।

পরদিন ১৭ ফেব্রুয়ারি রাশেদ ইউনিএইড কার্যালয়ে গিয়ে আমাকে ‘সেঙ্গুইন প্লাস’ নামে একটি কোচিং সেন্টারের এক শিক্ষককে ভাড়া দেওয়ার কথা জানায়। এ নিয়ে দুইজনের মধ্যে ‘অপ্রীতিকর’ কিছু ঘটনা ঘটলেও নিজেরা আবার মীমাংসা করে ফেলেন বলেও রনি বিবৃতিতে দাবি করেন।

১৩ এপ্রিল রাশেদকে ধরে নিয়ে মারধর করার বিষয়ে রনির ভাষ্য, তার কাছ থেকে নেওয়া ধারের টাকা গত ১০ এপ্রিল রাশেদের ফেরত দেওয়ার কথা ছিল। ১৩ এপ্রিল রাশেদ তার কাছে ৩৫ হাজার টাকা দিয়ে বাকি টাকা পরদিন দেওয়ার আশ্বাস দেন।

রনির অভিযোগ, কয়েকদিন ধরে রাশেদ নিজের মোবাইল ফোন বন্ধ রেখে বৃহস্পতিবার চকবাজার এলাকার যুবলীগ নেতা পরিচয় দেওয়া নুরুল মোস্তফা টিনুকে নিয়ে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের সঙ্গে দেখা করেন। পরে সেখান থেকে পাঁচলাইশ থানায় গিয়ে একটি অভিযোগ দাখিল করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওটি দুই মাস আগের বলে দাবি করেন রনি।

তিনি বলেন, ‘আমি স্পষ্ট ভাষায় বলতে চাই, অংশিদারিত্বের প্রতিষ্ঠানে আর্থিক লেনদেন নিয়ে নিজেদের মধ্যে অপ্রীতিকর ঘটনা অস্বাভাবিক কিছু নয়। নিজেদের প্রতিষ্ঠান ঘটে যাওয়া নিজেদের মধ্যে অপ্রীতিকর ঘটনাকে পুঁজি করে এক শ্রেণির রাজনীতিবিদ আমাকে উদ্দেশ্যেপ্রণোদিতভাবে হেয় প্রতিপন্ন করছে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া