adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুশফিকদের হতাশার দিনে লঙ্কানরা ব্যাটিংয়ে সফল

image-23120ক্রীড়া প্রতিবেদক : প্রথম টেস্টের প্রথম দিন অতিবাহিত, দাড়িপাল্লা কোন দিকে ঝুঁকবে সেটা বুঝতে তৃতীয় দিন পার হতে হবে। মঙ্গলবার প্রথম দিন শেষে ৩২১ রান নিয়ে শ্রীলঙ্কা এগিয়ে থাকার অর্থ এই নয় যে, বাংলাদেশ পিছিয়ে আছে। এখনও দীর্ঘ সময়। বাংলাদেশ ব্যাটিংয়ে গেলে বুঝা যাবে টেস্টের মেজাজ। প্রথম দিনে লঙ্কানরা ৩২১ রান তুলে নিলেও উইকেট কিন্তু খুইয়েছেন চারটি। উইকেটের দিক থেকে কিছুটা এগিয়ে স্বাগতিকরা।
গলে সকালে যেভাবে টাইগার বোলাররা যেভাবে আক্রমণ করছিলো, তাতে মনে হয়েছে শ্রীলঙ্কা দিন শেষে সর্বোচ্চ আড়াইশ রান করতে পারে।  কিন্তু দিন বাড়ার সঙ্গে সঙ্গে পিচের চরিত্রও যেনো পাল্টে যায়। ৯২ রানে ৩ উইকেট হারানো শ্রীলঙ্কাও স্কোর বাড়ানোর পথ খুঁজে পায়। করুনারতেœ, থারাঙ্গা আর চান্দিমালকে হারানোর পর কুশল মেন্ডিস সতীর্থ গুনারতেœকে নিয়ে বিশাল রানের স্কোর গড়েন। ব্যক্ত্গিত ৮৫ রানে গুনারতেœকে হারালেও ১১৬ রানে নিয়ে অপরাজিত আছেন মেন্ডিস।
বাংলাদেশের পক্ষে মুস্তাফিজুর রহমান, শুভাশিস রায়, তাসকিন আহমেদ  ও মেহেদী হাসান মিরাজ ১টি করে উইকেট নেন। এদিন সকালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিক শ্রীলঙ্কা। ইনিংসের ষষ্ঠ ওভারে স্বাগতিকদের ব্যাটিং লাইন আপে আঘাত হানেন টাইগার পেসার শুভাশিস রায়। ওপেনার উপুল থারাঙ্গাকে বোল্ড করেন তিনি। থারাঙ্গার ব্যক্তিগত সংগ্রহ ৪ রান। শ্রীলঙ্কার দলীয় সংগ্রহ যখন ৬০ রান তখন অপর ওপেনার দিমুথ করুণারতেœকে বোল্ড করেন টাইগার স্পিনার মেহেদী হাসান মিরাজ। করুণারতেœর ব্যক্তিগত সংগ্রহ ৩০ রান।
বাংলাদেশ তৃতীয় শিকারটি করে ইনিংসের ৪০তম ওভারে। মেহেদী হাসান মিরাজের হাতে ক্যাচ বানিয়ে দিনেশ চান্দিমালকে দ্রুতই ফিরিয়ে দেন মুস্তাফিজুর রহমান। চান্দিমাল মাত্র ৫ রান সংগ্রহ করেন।
এরপর কুসল মেন্ডিস ও আসেলা গুনারতেœ মিলে ১৯৬ রানের পার্টনারশীপ গড়েন। লঙ্কানদের দলীয় সংগ্রহ যখন ২৮৮ তখন আসেলা গুনারতেœকে বোল্ড করেন তাসকিন আহমেদ। গুনারতেœর ব্যক্তিগত সংগ্রহ ৮৫ রান। দিন শেষে কুসল মেন্ডিসের সঙ্গে ব্যক্তিগত ১৪ রান সংগ্রহ করে অপরাজিত থাকেন নিরোশান ডিকওয়েলা।
সংক্ষিপ্ত স্কোর  : শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ৩২১/৪ (৮৮ ওভার)
(দিমুথ করুণারতেœ ৩০, উপুল থারাঙ্গা ৪, কুসল মেন্ডিস ১৬৬*, দিনেশ চান্দিমাল ৫, আসেলা গুনারতেœ ৮৫, নিরোশান ডিকওয়েলা ১৪*; মোস্তাফিজুর রহমান ১/৫০, তাসকিন আহমেদ ১/৪৮, মেহেদী হাসান মিরাজ ১/৬৬, শুভাশিস রায় ১/৫৮)


a

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া