adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসিকে নিয়ে প্রত্যয়ী মালাগার মাঠে বার্সা

BARCA+PRE+2স্পোর্টস ডেস্ক : দুর্দম্য গতিতে এগিয়ে চলা বার্সেলোনার সামনে এবার মাঝারি মানের দল মালাগা। শক্তি আর সামর্থ্যে পিছিয়ে থাকলেও কাতালুনিয়া ক্লাবটির বিপক্ষে ভালো ফল পেতে প্রত্যয়ী হাভিয়ের গার্সিয়ার দল। তবে লিওনেল মেসি চোট কাটিয়ে ফেরায় স্পেনের লা লিগার ম্যাচটির আগে লুইস এনরিকের দলও বেশ উজ্জীবিত।

মালাগার মাঠে ম্যাচটি শুরু হবে আগামী শনিবার বাংলাদেশ সময় রাত ৯টায়।

স্প্যানিশ কাপের কোয়ার্টার-ফাইনালের প্রথম পর্বে গত বুধবার আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে খেলতে পারেননি পায়ের পেশিতে চোট পাওয়া মেসি। নিষেধাজ্ঞার কারণে সেই ম্যাচে ছিলেন না লুইস সুয়ারেসও।

গত বৃহস্পতিবার অনুশীলনে ফিরেছেন মেসি। সব কিছু ঠিক থাকলে মালাগার বিপক্ষে মাঠে নামছেন আর্জেন্টিনার এই তারকা ফরোয়ার্ড। এ ম্যাচে খেলবেন উরুগুয়ের স্ট্রাইকার সুয়ারেসও। মেসি, সুয়ারেস আর নেইমারের আক্রমণত্রয়ীকে ফিরে পেয়ে মালাগা ম্যাচের আগে বেশ ফুরফুরে মেজাজে আছেন বার্সেলোনা কোচ এনরিকে।

২০ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে থাকা মালাগা গত ৭ নভেম্বরের পর লিগে ঘরের মাঠে আর কোনো ম্যাচ হারেনি।

এই পরিসংখ্যানই ১৯ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার বিপক্ষে ভালো কিছুর স্বপ্ন দেখাচ্ছে মালাগার মিডফিল্ডার ইগনাসিও কামাচোকে।

“অন্য যে কোনো ম্যাচের মতো এই ম্যাচকেও আমাদের এভাবে নিতে হবে যে, তিন পয়েন্ট পাওয়ার সম্ভাবনা আছে। বিষয়টি সত্য যে, এটা কঠিন।”

স্বপ্ন সত্যি করার জন্য সতীর্থদের কিছু পরামর্শও দিয়ে রাখেন কামাচো।

“আমাদের সম্পূর্ণ একটি ম্যাচ খেলতে হবে। আমরা পয়েন্ট পেতেই খেলব। পুরো সপ্তাহ কাজ করেছি এবং কোচ আমাদের বলেছে, মাঠে আসলে আমাদের কী করতে হবে।”
মেসি ফিরলেও নিষেধাজ্ঞার জন্য এ ম্যাচে বার্সেলোনা পাচ্ছে না ডিফেন্ডার জেরার্দ পিকেকে। আরেক ডিফেন্ডার জর্দি আলবাও পেশির সমস্যায় ভুগছেন।

এই সব সমস্যার পরও মালাগার বিপক্ষে জয় পাওয়াটা খুব একটা কঠিন হওয়ার কথা নয় বার্সেলোনার। মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যান অন্তত তাই বলে।

বার্সেলোনার বিপক্ষে লিগে সবশেষ ২০ ম্যাচের মাত্র একটিতেই জিতেছে মালাগা। বার্সেলোনার জয় ১৭টি, বাকি দুটি হয়েছে ড্র। ঘরের মাঠে বার্সেলোনার বিপক্ষে লা লিগায় ১৪টি ম্যাচ খেলেছে মালাগা। এর মধ্যে একটিই জিতেছে তারা; ৫-১ গোলের সেই জয়টিও ২০০৩ সালে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া