adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উত্তাল সাগড়ে মটর সাইকেল চালিয়ে বিশ্বরেকর্ড

1438747158MTnews24.com135আন্তর্জাতিক ডেস্ক : সমুদ্রে নৌকা, জাহাজ, পিচবোর্ড চলবে এটাই স্বাভাবিক। কিন্তু যদি মটর সাইকেল চলার কথা শোনেন তাহলে নিশ্চয় আশ্চর্য হবেন। আধুনিক বিজ্ঞানের এই যুগে সেটাও সম্ভব হয়েছে।  এবার উত্তাল সমুদ্রে মটর সাইকেল চালিয়ে বিশ্ব রেকর্ড গড়েছেন ৩৪ বছর বয়সি অস্ট্রেলিয়ার নাগরিক রব্বি ম্যাডিসন।

রব্বি জানান, তিনি পদার্থ বিজ্ঞান পড়েননি। তাই পদার্থ বিজ্ঞানের ভরবেগকে তিনি তোয়াক্কা না করেই পানির উপর দিয়ে মোটর সাইকেল চালান।  তাইতো টানা দুই বছর ধরে পানির উপর দিয়ে মোটরসাইকেল চালানোর কৌশলটা রপ্ত করেছেন তিনি।

রব্বি একজন পেশাদার স্ট্যান্টম্যান। তাই সে পানিতে মোটরসাইকেল চালানোর সময়ও সুরা জ্যাকেট, দস্তানা এবং হেলমেট পরিধান করে নেন। তিনি একটি সার্ফিং ম্যাগাজিনকে জানিয়েছেন, পানির উপর দিয়ে মোটর সাইকেল চালানো যেমন ঝুঁকিপূর্ণ তেমন রোমাঞ্চকর।

পানির উপর দিয়ে মোটর সাইকেল চালানোর জন্য তিনি তার বাইকটিকে বিশেষ ভাবে তৈরি করেছেন। এটি একটি এক্সএল ঘরানার স্পোর্টস বাইক। ফলে ওজনেও কিছুটা হালকা-পাতলা। এটির দুই চাকায়ই নৌকার প্যাডেলের মত লোহার পাত লাগানো হয়েছে। এই মোটর সাইকেলটির টায়ারগুলোও বিশেষ ধরণের। ফলে পানির উপর চাকার ঘূর্ণনের সময় এই প্যাডেল মোটরসাইকেলটিকে ভাসিয়ে রেখে গতির মসৃণতা দেয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া