adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইসিএফ কাপে অংশ নিবে বাংলাদেশ- জাতীয় দল গঠনে পদ্ধতিগত পরিবর্তন

70910563_1_644x461_new-carom-bord-for-sold-to-pune_rev001নিজস্ব প্রতিবেদক : আগামী ৭ অক্টোবর থেকে নয়াদিল্লিতে শুরু হচ্ছে আইসিএফ কাপ ক্যারম টুর্নামেন্ট। ওই আসরে অংশ নিবে বাংলাদেশ। সে লক্ষ্যে বাংলাদেশ ক্যারম ফেডারেশন জাতীয় দল গঠনের ক্ষেত্রে পদ্ধতিগত পরিবর্তন এনছে। আগে পুরুষ বিভাগে দল গঠন করতে কোচিং ক্যাম্পে ডাকা হতো ৬ জন খেলোয়াড়। সেখান থেকে তিনজন খেলোয়াড় চুড়ান্ত করে জাতীয় দল গঠন করা হতো। এবার এই ধারার পরিবর্তন এনেছেন বাংলাদেশ ক্যারম ফেডারেশনের নবগঠিত এডহক কমিটির সাধারণ সম্পাদক আশরাফ আহমেদ লিওন। 
তিনি বলেছেন, এই পরিবর্তনের মধ্যে আগামী ওয়ার্ল্ড ক্যারম চ্যাম্পিয়নশিপ, ওয়ার্ল্ড কাপ ও আইসিএফ কাপের জন্য  আমরা ৪জন খেলোয়াড়ের জাতীয় দল তৈরি করতে প্রশিক্ষণ ক্যাম্পে ১২জন খেলোয়াড়কে প্রাথমিক ক্যাম্পে ডাকবো। সেখানে নতুন আর পুরাতন খেলোয়াড়দের মধ্যে প্রতিযোগিতার মাধ্যমে সেরা খেলোয়াড় নির্বাচন করে জাতীয় দল গঠন করবো।  আশরাফ আহমেদ লিওন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক হলেও ক্যারম ফেডারেশনের বিগত কমিটির যুগ্ম সম্পাদক ছিলেন। হঠাৎ কমিটি পরিবর্তন হওয়ায় হতবাক হয়েছেন অনেকেই। 
আগের কমিটির সাধারণ সম্পাদক আজিজুল হক বলেছেন, আমি জানতেও পারিনি যে, আমি ক্যারম ফেডারেশনের সাধারণ সম্পাদক নেই। কমিটি পরিবর্তন হওয়ার চারদিন পর আমি চিঠি পাই। আমাকে কমিটির ভাইস প্রেসিডেন্ট করা হয়েছে। আমার জায়গায় (সাধারণ সম্পাদক) দেয়া হয়েছে লিওনকে।
এ ব্যাপারে দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক লিওন বলেন, আগের কমিটির দুইজন যুগ্ম সম্পাদকের একজন ছিলাম আমি। অপরজন যুক্তরাস্ট্রে পাড়ি জমিয়েছে। এরপর ওই কমিটির কিছু অলস লোকের জন্য ফেডারেশনের কাজকর্ম বন্ধ হওয়ার উপক্রম হয়। এ অবস্থায় জাতীয় ক্রীড়া পরিষদ দ্রুত কমিটি পরিবর্তন করে। যে কমিটির এখন আমি সাধারণ সম্পাদক। আশাকরি বাংলাদেশের ক্যারম এখন তার নিজস্ব গতিতে এগিয়ে যাবে।  ক্যারমের বার্ষিক ক্রীড়াপঞ্জিতে জাতীয়, বিজয় দিবস আর স্বাধীনতা দিবস প্রতিযোগিতার কথা উল্লেখ রয়েছে। কমিটির সাধারণ সম্পাদক আরো তিনটি নতুন ইভেন্ট সামার হিট ক্যারম টুর্নামেন্ট, প্রতিবন্ধী / অটিজম টুর্নামেন্ট ও আন্ত:বেসরকারী বিশ্ব বিদ্যালয় ক্যারম টুর্নামেন্ট সংযোজন করে।  
আগের কমিটি ৫ বছর ধরে জাতীয় প্রতিযোগিতার আয়োজন করতে পারেনি। সেটা কমিটির ব্যর্থতা নয়, অর্থনৈতিক দূরাবস্থাকেই দায়ি করছেন আশারাফ আহমেদ লিওন। তিনি বলেছেন, ২০১৬ সালের ফেব্র“য়ারি থেকে শুরু হবে জাতীয় প্রতিযোগিতা। আশাকরি ঘরোয়া এই বিশাল আসর মুখ থুবরে পড়বে না। চলতি বছরের ৭ অক্টোবর থেকে নয়াদিল্লিতে অনুষ্ঠিতব্য আইসিএফ কাপে বাংলাদেশ অংশ নিবে। ক্যারম ফেডারেশন দল গঠন নিয়ে এখন ব্যস্ত সময় পার করছে।  উল্লেখ্য, বাংলাদেশ ক্যারম ফেডারেশনের সভাপতি তথ্য ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক আন্তর্জাতিক ক্যারম ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট আর সাধারণ সম্পাদক আশরাফ আহমেদ লিওন সহকারী ট্রেজারার এবং এশিয়ান ক্যারম ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া