adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিকশাচালকের মেয়ের সঙ্গে প্রেম-বিয়ে, অতপর…

1438046574Marriege-mtnews24ডেস্ক রিপোর্ট : মাদারীপুরে মেয়ের বাবা রিকশা চালাক, মা গৃহকর্মী। মা কাজ করেন এক চিকিতসকের বাসায়। মায়ের কাজে প্রক্সি দিতে অথবা মায়ের সাথে সেই বাসায় মেয়েও দু-একবার গেছেন। এই মেয়ের সঙ্গে দেখা চিকিৎসকের ছেলের। দেখা থেকে ভালো লাগা, তার পরে ভালো লাগা থেকে প্রেম। প্রেমের পর বিয়ে। যদিও বিয়েটা মানতে পারেনি চিকিৎসক পরিবার।

ছেলেকে তারা গোপনে আরেকটি বিয়ে দেন। এরপর শুরু হয় ওই মেয়ের ওপর নির্যাতন। শ্বশুর-শাশুড়ি মেরে মেয়েটিকে রাস্তায় ফেলে দিয়ে আসেন।

স্থানীয়, হাসপাতাল ও ভুক্তভোগী সূত্রে জানা গেছে, সদর উপজেলার হাজির হাওলা গ্রামের আওলিয়া বাড়ির রিকশাচালক বাদল হাওলাদার। তার মেয়ে হাবিবা আক্তার (১৯)। হাবিবার সঙ্গে একই উপজেলার ২ নম্বর শকুনী এলাকার আকিবুল রহমান আকিবের (২৪) প্রেমের সম্পর্ক হয়। আকিবের বাবা ডা. মাহাবুব রহমান সেলিম মাদারীপুর মা ও শিশু কল্যাণ কেন্দ্রের চিকিৎসা কর্মকর্তা।

হাবিবার মা রহিমা বেগম ওই চিকিতসকের বাড়িতে গৃহপরিচারিকার কাজ করার সুবাদে দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রায় ছয় মাস আগে স্থানীয়রা মিলে ওদের বিয়ে দেয়। বিয়ের পর থেকে শ্বশুর বাড়ির লোকজন হাবিবাকে নানাভাবে অত্যাচার করে আসছিলেন। তালাক দেওয়ার জন্য ছেলেকে চাপ দিতে থাকেন।

হাবিবা বলেন, আকিবের বাবা-মা জোর করে ছেলেকে দিয়ে তালাকনামায় স্বাক্ষর নেন। আমাকেও তালাকে স্বাক্ষর দেওয়ার জন্য চাপ দিতে থাকেন। আমি স্বাক্ষর দিইনি। আমি গরিবের মেয়ে বলে তারা আমাকে মেনে নিতে পারছেন না। বিয়ের ছয় মাস যেতে না যেতেই গোপনে আকিবকে আবার তারা বিয়ে করান। আমি এই ব্যাপারটি জানতে পেরে শ্বশুর ও শাশুড়ি মাহমুদা খাতুন মহুয়ার কাছে জিজ্ঞাসা করি। এতে ক্ষিপ্ত হয়ে তারা শুক্রবার রাতে আমাকে অনেক মারধর করেন।

হাবিবা আরও বলেন, ‘মারধরের একপর্যায় জ্ঞান হারালে তারা আমাকে রাস্তায় ফেলে রাখেন। রাস্তায় পড়ে থাকতে দেখে স্থানীয়রা বাড়িতে খবর দেন এবং হাসপাতালে ভর্তি করেন। আমি আমার স্বামীর কাছে ফিরে যেতে চাই। আর আমার এই নির্যাতনের বিচার চাই। তারা বড়লোক, ডাক্তার। জানি না, এর বিচার পাব কি না।'

হাবিবার মা রহিমা বেগম বলেন, ‘নির্যাতনের বিচার চেয়ে মাদারীপুর লিগ্যাল এইড অ্যাসোসিয়েশনের কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। আমি গরিব মানুষ। কিন্তু আমাদেরও সম্মান আছে। আমরা এর বিচার চাই। তবে বিচার পাব কিনা, তা জানি না।’

মাদারীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল মোর্শেদ বলেন, ‘এ ব্যাপারে এখনও কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এমটি নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া