adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লন্ডনে বহুতল ভবনে অগ্নিকাণ্ড : নিহতের সংখ্যা নিয়ে বিতর্ক

Londonআন্তর্জাতিক ডেস্ক : লন্ডনে বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে আসলে ঠিক কত মানুষ নিহত হয়েছে, এ নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে।

স্থানীয় পুলিশের দেওয়া সর্বশেষ তথ্যানুযায়ী, এখন পর্যন্ত সেখানে তবে তাদের সংখ্যা কত, এর সঠিক হিসেব কর্তৃপক্ষ দিতে পারছে না।

কিন্তু ব্রিটেনের জনপ্রিয় সঙ্গীতশিল্পী লিলি অ্যালেন দাবি করেছেন, লন্ডনের গ্রেনফেল টাওয়ারে নিহতের প্রকৃত সংখ্যা আসলে ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

আরেক জন শিল্পী র‌্যাপার আকালা দাবি করছেন, নিহতের সংখ্যা কমিয়ে দেখানো হচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় গুঞ্জন যে গ্রেনফেল টাওয়ারে নিহতের প্রকৃত সংখ্যা যে অনেক বেশি, সেটি মিডিয়া জানে; তারপরও তারা প্রকৃত সংখ্যা প্রচার করছে না।

এদিকে, বিবিসি বিভিন্ন সূত্র থেকে জানতে পেরেছে যে এই ঘটনায় অন্তত ৭৬ জন এখনো নিখোঁজ রয়েছেন। এদের মধ্যে বাংলাদেশি বংশোদ্ভূত একটি পরিবারের পাঁচ সদস্যও রয়েছেন।

নিহতের প্রকৃত সংখ্যা কত, তা জানানোর দায়িত্ব লন্ডনের মেট্রোপলিটন পুলিশের। তাদের দিক থেকে অবশ্য এখন পর্যন্ত নিহতের সংখ্যা কত হতে পারে তার কোনো পরিস্কার ধারণা দেওয়া হয়নি।

এই অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে ব্রিটেনে প্রধানমন্ত্রী তেরেসা মে’র সরকার প্রচন্ড সমালোচনার মুখে পড়েছে। প্রধানমন্ত্রী তেরেসা মে গতকাল ঘটনাস্থলে গেলেও কেন ঘটনার শিকার পরিবারগুলোর সঙ্গে সাক্ষাৎ করেননি, তা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকে। সূত্র : বিবিসি বাংলা

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া