adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিপুল ইয়াবাসহ মিয়ানমারের ৭ রোহিঙ্গা আটক

coxbazarকক্সবাজার প্রতিনিধি : টেকনাফের সেন্টমার্টিন দ্বীপের অদূরে বঙ্গোপসাগরে একটি ট্রলার থেকে ইয়াবাসহ মিয়ানমারের ৭ নাগরিককে আটক করেছে কোস্টগার্ড।

২৬ মার্চ রোববার রাত ৮টার দিকে সেন্টমার্টিন দ্বীপের অদূরে বঙ্গোপসাগরে এ অভিযান চালানো হয় বলে জানান কোস্টগার্ড টেকনাফ স্টেশনের কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার তাসকিন রেজা।

আটক সবাই মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক বলে জানান তিনি।

এ সময় উদ্ধার করা হয়েছে ১ লাখ ২৮ হাজার ইয়াবা এবং জব্দ করা হয়েছে আটকদের বহনকারী ট্রলারটি।

আটককৃতরা হলেন- মিয়ানমারের আকিয়াব জেলার দেবাইন এলাকার মোহাম্মদ হাকিমের ছেলে আব্দুল জলিল (৪০), আব্দুর রহমানের ছেলে মজি রহমান (১৮), মো. মাহমুদ উল্লাহর ছেলে আব্দুল মালেক (৬০) ও শহিদুল আমিন (৫০), দ্বীন মোহাম্মদের ছেলে মোহাম্মদ রফিক (৪৫), মোহাম্মদ তাসিনের ছেলে মোহাম্মদ আয়াজ (২৫) এবং মোহাম্মদ তাহেরের ছেলে মোহাম্মদ গনি (৩০)।

লে. কমান্ডার তাসকিন জানান, সাগরপথে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান আসার খবরে কোস্টগার্ডের একটি দল রোববার রাতে টেকনাফের সেন্টমার্টিন দ্বীপের অদূরে বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমার অভ্যন্তরে অভিযান চালায়। এ সময় ইঞ্জিনচালিত একটি কাঠের ট্রলার মিয়ানমার দিক থেকে এসে বাংলাদেশের জলসীমায় প্রবেশ করতে দেখে কোস্টগার্ড সদস্যরা থামার জন্য সংকেত দেন।

তিনি বলেন, পরে ট্রলারটিকে ধাওয়া দিয়ে মিয়ানমারের ৭ রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়েছে। ট্রলারটি তল্লাশি চালিয়ে পাওয়া যায় ১ লাখ ২৮ হাজার ইয়াবা। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া