adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন ধাপ পেছাল বাংলাদেশ

FIFAস্পোর্টস ডেস্ক : ফিফা র‌্যাঙ্কিংয়ে ৩ ধাপ পিছিয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার প্রকাশিত সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ ১৬৬ থেকে নেমে গেছে ১৬৯ নম্বরে।
সবশেষ ৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে বাংলাদেশ। ৩০ মে সিঙ্গাপুর ও ২ জুন আফগানিস্তানের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলেছেন মামুনুলরা। যার প্রথমটিতে তারা সিঙ্গাপুরের কাছে হেরেছে এবং আফগানিস্তানের সঙ্গে ড্র করেছে।
এরপর জুন মাসে বিশ্বকাপ বাছাইয়ে দুটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এই দুই ম্যাচের প্রথমটিতে কিরগিজস্তানের কাছে হেরেছে বাংলাদেশ। অপরদিকে তাজিকিস্তানের সঙ্গে ড্র করেছে তারা। এসব ফলের প্রভাব পড়েছে ফিফা র‌্যাঙ্কিংয়ে। তাই মামুনুলদের অবস্থান ৩ ধাপ নেমে গেছে।
নতুন র‌্যাঙ্কিংয়ে শীর্ষে ওঠে এসেছে আর্জেন্টিনা। কোপা আমেরিকার ফাইনাল খেলা দলটির শীর্ষে ওঠা নিশ্চিত ছিল আগেই। এবার এর আনুষ্ঠানিক স্বীকৃতি মিলেছে। বিশ্বকাপ জয়ী জার্মানি নেমে গেছে দ্বিতীয় স্থানে। কোপার কোয়ার্টারে হারা ব্রাজিল এক ধাপ নেমে স্থান করেছে ৪-এ।
কোপা চ্যাম্পিয়ন চিলি ৮ ধাপ ওঠে এসেছে ১১-তে। এদিকে প্রথমবারের মতো শীর্ষ ১০ দলের মধ্যে স্থান করে নিয়েছে ওয়েলস। গ্যারেথ বেলের দলের উন্নতি হয়েছে ১২ ধাপ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া