adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কালামের শেষকৃত্যে মোদি- নেই জয়ললিতা

jakia..kalam_76422আন্তর্জাতিক ডেস্ক : আজ বৃহস্পতিবার ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি এ পি জে আবদুল কালামের শেষকৃত্যে যোগ দেবেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

নয়াদিল্লির পালাম বিমানবন্দর থেকে একটি বিশেষ বিমানে গতকাল কালামের দেহ তামিলনাড়–র রামেশ্বরমে নিয়ে যাওয়া হয়। বিমানবন্দরে দাঁড়িয়ে কেন্দ্রীয় নগরোন্নয়ন মন্ত্রী বেঙ্কাইয়া নায়ডু বলেন, ‘আগামীকাল প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতির শেষকৃত্যে যোগ দিতে যাবেন প্রধানমন্ত্রী।’

সূত্রের খবর, মোদি সকাল সকালই রামেশ্বরমে পৌঁছে যাবেন। তবে তামিলনাড়–র মুখ্যমন্ত্রী জয়ললিতা স্বাস্থ্যের কারণে কালামের শেষকৃত্যে উপস্থিত থাকতে পারবেন না বলে জানিয়েছেন।
বুধবার একটি বিবৃতি দিয়ে জয়ললিতা বলেন, প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতির প্রতি আমার যথেষ্ট শ্রদ্ধা রয়েছে। তাঁর শেষকৃত্যে যোগ দেওয়ার ইচ্ছে ছিল। কিন্তু স্বাস্থ্যের কারণে আমি যেতে পারছি না।

তামিলনাড়– প্রশাসন সূত্রে খবর, মুখ্যমন্ত্রী নিজে উপস্থিত থাকতে না পারলেও, থাকবেন রাজ্যের বেশ কয়েক জন মন্ত্রী। আবদুল কালামের প্রতি শ্রদ্ধা জানাতে বৃহস্পতিবার রাজ্যে ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার।
প্রাক্তন রাষ্ট্রপতির দেহ রামেশ্বরমে পৌঁছায় গতকাল দুপুরে। নয়াদিল্লি থেকে বিমানবাহিনীর বিশেষ বিমানে মাদুরাই নিয়ে আসা হয় তার মরদেহ। তার পর রামনাথপুরম জেলার মণ্ডপম ক্যাম্পে হেলিকপ্টারে করে নিয়ে যাওয়া হয়।

আবদুল কালামের দেহ নিতে তাঁর আত্মীয়েরা, রাজ্যপাল কে রোসাইয়া এবং রাজ্যের অর্থমন্ত্রী পনিরসেলভম মণ্ডপম ক্যাম্পে অপো করছিলেন।
মরদেহ পৌঁছনোর পর সেনাবাহিনী, বিমানবাহিনী এবং নৌবাহিনী এ পি জে কালামকে গার্ড অব অনার দেয়।
রামেশ্বরমের স্থানীয় এক বাসস্ট্যান্ডের কাছে একটি বেদিতে রেখে দেওয়া হয়েছে প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতির দেহ। সাধারণ মানুষ যাতে শ্রদ্ধা জানাতে পারেন, তার জন্য রাত ৮টা পর্যন্ত সেখানে তাঁর দেহ রাখা হয়। রাত ৮টার পর কালামের পরিবারের হাতে দেহ তুলে দেয়া হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া