adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার ঘুরে দাঁড়াতে চায় মাশরাফিরা

News1_Robi_thereport24নিজস্ব প্রতিবেদক : টি-২০ সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বোলিংয়ে দুর্দান্ত পারফর্ম করলেও ব্যাটিং দৈন্যতায় খড়কুটোর মতো উড়ে গেছে স্বাগতিক বাংলাদেশ। ৫২ রানের ওই হারে লজ্জিত দলপতি মাশরাফি। তাই পোষ্ট ম্যাচে হাজির হয়ে বলেছিলেন, অলরাউন্ড পারফরমেন্স না হলে দক্ষিণ আফ্রিকার মতো দলের বিরুদ্ধে টিকে থাকা সত্যিই দুরূহ। তবে দ্বিতীয় ম্যাচে ভুলগুলো শুধরে নিয়ে ঘুরে দাঁড়াবো ইনশাল্লাহ।  মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে মোকাবিলা করবে বাংলাদেশ। বেলা ১টায় মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে খেলা শুরু হবে। 
সোমবার অনুশীলনের আগে মিডিয়ার সামনে আসেননি কোনো সিনিয়র ক্রিকেটার। পাঠানো হয়েছে তরুণ ওপেনার সৌম্য সরকারকে। তিনি সাবলীল কথাই বলে গেছেন সিরিজের শেষ ম্যাচ নিয়ে। তার কথার ভেতর অনেক পরিপক্কতা ছিলো। বলেছেন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে অন্তত প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলা উচিত ছিলো আমাদের। অতীত ভুলে এবার শেষ ম্যাচে আমরা যার পরনাই লড়াই করবো। আশাকরি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে যুদ্ধ হবে। ক্রিকেট বিশ্লেষকরাও বলেছেন, বাংলাদেশ এখনো টি-২০ জেতার মতো দল হয়ে উঠেনি। তবে বিচ্ছন্নভাবে দু’একটি ম্যাচ জিততে পারে। সিরিজের প্রথম টি-২০ ম্যাচ জেতার সম্ভাবনা ছিলো, কিন্তু ব্যাটসম্যানদের দুদর্শিতার অভাবেই হেরে যায় টাইগাররা। ক্রিকেট বিশ্লেষক রকিবুল হাসান বলেছেন, দক্ষিণ আফ্রিকার মতো দলের বিরুদ্ধে টি-২০ জেতার স্বপ্ন দেখার প্রয়োজন নেই। তবে তাদের বিরুদ্ধে কঠিন প্রতিদ্বন্দ্বিতা করে বুঝাতে হবে বাংলাদেশ যে কোনো সময় ছোবল মারতে পারে যেকোনো শক্তিশালী দলকে। আমার বিশ্বাস মাশরাফিবাহিনী দ্বিতীয় ম্যাচে সেটা করে দেখাতে পারবে। 
তিনি আরো বলেন, সাকিব ছাড়া দলের কারোরই টি-২০ ফরম্যাটে খেলার অভিজ্ঞতা তেমন একটা নেই। এ কারণেই এই ফরম্যাটে সাকিবের উপর বেশি দায়িত্ব থাকে। সেক্ষেত্রে সাকিব ব্যর্থ হলে দলটাকে বেশি ভঙুর মনে হয়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাকিব আউট হওয়ার পর স্বাগতিকরা খাদের কিনারে পড়ে যায়। সেখান থেকে কোনো ব্যাটসম্যানই বাংলাদেশকে টেনে তুলতে পারেননি। আশাকরি খুব শিগগিরই সবাই টি-২০ ম্যাচে দারুণ পারফর্মার হবে। 
তরুণ পেসার সৌম্য সরকারও সাকিবের পারফরমেন্স নিয়ে কথা বললেন। তিনি জানান, আমাদের দলের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় এই ফরম্যাটে। দলের ফোকাসটা মূলত সাকিব ভাইকে ঘিরেই। আশাকরি আগামীকাল (আজ) শেষ ম্যাচে আমরা সবাই ভালো পারফর্ম করবো। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া