adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাত্তা পেলো না প্যারাগুয়ে- কোপার ফাইনালে আর্জেন্টিনা

ARGENস্পোর্টস ডেস্ক : আর্জেন্টিনার একচেটিয়া দাপট দেখে বুঝার উপায় নেই যে এটি কোপা আমেরকিার সেমিফাইনাল ম্যাচ। মনে হচ্ছিল প্রথম পর্বের খেলা দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে। শক্তিশালী প্যারাগুয়ের বিরুদ্ধে ৬-১ গোলে ম্যাচ জিতে কোপা আমেরিকা কাপের ফাইনালে উঠেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। মেসি গোল পাননি। তাতে কি, তবে ম্যাচের সেরা খেলোয়াড় যে লিওনেল মেসিই। জাদুকরি নৈপুণ্যে তিনটি-তিনটি গোল সতীর্থদের দিয়ে করালেন আর্জেন্টিনার এ অধিনায়ক। তার সতীর্থরা মেতে উঠলেন গোল-উতসবে। আর তাতে গোল বন্যায় ভেসে গেল প্যারাগুয়ে। গ্র“প পর্বে যে প্যারাগুয়ের বিপক্ষে দুই গোলে এগিয়ে গিয়েও ড্র করেছিল, সেই প্যারাগুয়েকে সেমিফাইনালে উড়িয়ে দিয়ে কোপা আমেরিকার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা।
বুধবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় শুরু হওয়া ম্যাচে আর্জেন্টিনার জয়টি ৬-১ গোলের। দলের পক্ষে জোড়া গোল করেন অ্যাঙ্গেল ডি মারিয়া। একটি করে গোল করেন মার্কস রোহো, হাভিয়ের পাস্তোরে, সার্জিও আগুয়েরো ও গঞ্জালো হিগুয়েন। প্যারাগুয়ের একমাত্র গোলটি করেন লুকাস বারিয়াস।
 আগামী ৪ জুলাই কোপার শিরোপা নির্ধারণী ফাইনালে স্বাগতিক চিলির বিপক্ষে খেলবে ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আর ফাইনালে জিতলেই কোপায় উরুগুয়ের সমান সর্বোচ্চ ১৫ বার শিরোপা জেতার রেকর্ড গড়বে আলবিসেলেস্তেরা। সেই সঙ্গে ২২ বছরের শিরোপা খরাও কাটাবে দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া