adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জামায়াতের ২৪ ঘণ্টার হরতাল বুধবার শুরু

Jamayetনিজস্ব প্রতিবেদক : বুধবার সকাল ছয়টা থেকে বৃহস্পতিবার সকাল ছয়টা পর্যন্ত দেশব্যাপী টানা ২৪ ঘণ্টার হরতাল আহ্বান করেছে জামায়াতে ইসলামী। দলটির সেক্রেটারী জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের দায়ে ট্রাইব্যুনালের মৃত্যুদণ্ডাদেশ আপিল বিভাগ বহাল রাখার পর এ কর্মসূচি ঘোষণা করা হয়।
 
মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হরতাল কর্মসূচি ঘোষণা করেন দলের ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ।
বিবৃতিতে তিনি বলেন- “আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে হত্যার সরকারি ষড়ন্ত্রের প্রতিবাদে, তিনিসহ আটক জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দ ও নেতা-কর্মীর মুক্তির দাবীতে ১৭ জুন বুধবার সকাল ৬টা থেকে ১৮ জুন বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত দেশব্যাপী ২৪ ঘণ্টার হরতাল কর্মসূচি ঘোষণা করছি। ঘোষিত এ কর্মসূচী শান্তিপূর্ণভাবে সফল করার জন্য দেশের বুদ্ধিজীবী, পেশাজীবী, আইনবিদ, শিক্ষাবিদ, সাংবাদিক, কৃষক, শ্রমিক, মেহনতি মানুষসহ সর্বস্তরের জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি। 
হাসপাতাল, অ্যাম্বুলেন্স, ফার্মেসী ইত্যাদি হরতালের আওতামুক্ত থাকবে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।
মানবতাবিরোধী অপরাধের মামলায় ট্রাইব্যুনালের দেয়া আলী আহসান মোহম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ড মঙ্গলবার সকালে বহাল রাখে আপিল বিভাগ। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ মঙ্গলবার সকালে এ রায় ঘোষণা করে। এই বেঞ্চের অপর তিন সদস্য হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া