adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এমপি পিনু খানের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন আ.লীগের শীর্ষ নেতারা

Pinu-Khan-Son-Ronyডেস্ক রিপোর্ট : ছেলে বখতিয়ার রনিকে জোড়া খুনের অভিযোগে গ্রেপ্তার করার পর থেকেই ক্ষমতাসীন আওয়ামী লীগের শীর্ষ নেতাদের কাছে ছুটেছিলেন পিনু খান এমপি। প্রথমদিকে একাধিক নেতা তাকে সহযোগিতার আশ্বাস দিলেও সেই নেতারা এখন মুখ ফিরিয়ে নিয়েছেন। নেতারা পুলিশ কর্মকর্তাদের সাফ জানিয়ে দিয়েছেন, অপরাধী যেই হোক তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে হবে। একাধিক সূত্রে জানা গেছে, পুলিশের প্রতি এই নির্দেশনার পরই পিনু খানের প্রাডো গাড়িটি জব্দ করা হয়েছে। এছাড়া গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে বলা হয়েছে জোড়া খুনের ঘটনায় পিনু খানের পুত্র রনির সম্পৃক্ততা পাওয়া গেছে।
পুলিশ জানায়, প্রায় দুই মাস আগে রাতে নেশাগ্রস্ত অবস্থায় রনি কালো রঙের ওই প্রাডো গাড়ি থেকে গুলি চালিয়েছিলেন।
মামলার তদন্ত কর্মকর্তা ও গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক দীপক কুমার দাস সোমবার গণমাধ্যমকে বলেন, মামলার তদন্তের স্বার্থে রোববার বিকালে পিনু খানের ন্যাম ভবনের বাসার গ্যারেজ থেকে গাড়িটি জব্দ করা হয়েছে।
গত ১৩ এপ্রিল রাত ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে গুলিতে এক অটোরিকশা চালক এবং এক রিকশাচালক আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিতসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।
নিহত রিকশাচালক আব্দুল হাকিমের মা মনোয়ারা বেগম ঘটনার দুদিন পর থানায় যে মামলা করেছেন, তাতে বলা হয়, একটি সাদা মাইক্রোবাস থেকে এলোপাতাড়ি গুলি ছোড়া হলে তার ছেলে ও অটোরিকশাচালক ইয়াকুব আলী মারা যান।
পরে তদন্তে পুলিশ জানতে পারে, সাদা মাইক্রোবাস নয়, সেটি ছিল কালো রঙের একটি প্রাডো গাড়ি এবং ওই গাড়িতে পিনু খানের ছেলে রনিসহ কয়েকজন ছিলেন। তদন্তে রনির সম্পৃক্ততা পাওয়ার পর গত ৩১ মে তাকে এবং তার গাড়িচালক ইমরান ফকিরকে পুলিশ গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রনি গুলিবর্ষণের কথা স্বীকার করেছে বলে তদন্ত কর্মকর্তা জানিয়েছেন।
ঘটনার দিন রনি কালো রঙের প্রাডো গাড়ি থেকে গুলিবর্ষণ করেন বলে তার গাড়িচালক ইমরান আদালতে জবানবন্দিতে বলেছেন।
এদিকে সোমবার ডিএমপি গোয়েন্দা শাখার যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম সংবাদ সম্মেলনে জানিয়েছেন, রাজধানীতে জোড়া খুনের ঘটনায় আওয়ামী লীগের সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার রনির সম্পৃক্ততা পাওয়া গেছে। ডিএমপি মিডিয়া সেন্টারে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। মনিরুল ইসলাম বলেন, যে গাড়িটি থেকে হত্যাকা- ঘটানো হয়েছিল, সেটি জব্দ করা হয়েছে। হত্যার সময় রনি ও তার সহযোগীরা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। মোবাইল লোকেশন ট্র্যাকিংয়ের মাধ্যমে তা নিশ্চিত হয়েছে পুলিশ।
এ সময় তিনি বলেন, মামলা থেকে রনিকে বাঁচানোর চেষ্টার অভিযোগ ভিত্তিহীন।
মনিরুল আরও বলেন, মামলার তথ্য ও চালকের দেওয়া জবানবন্দি মিলিয়ে এই ঘটনায় রনি যে প্রধান সম্পৃক্ত, তাতে সন্দেহ নেই। যে অস্ত্রটি দিয়ে গুলি করা হয়েছিল, তার ব্যালেস্টিক পরীক্ষার পর আরো নিশ্চিত হওয়া যাবে ঘটনাটি তিনি ঘটিয়েছেন কি না। হত্যার সময় ঘটনাস্থলে চারজন উপস্থিত ছিল। এদের দুজন পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
একাধিক সূত্রে জানা গেছে, পিনু খানের দুই ছেলেই মায়ের প্রাডো গাড়িটি ব্যবহার করতেন। আবার নিজেদের ব্যবহৃত গাড়িতেও এমপি স্টিকার লাগিয়েছিলেন তারা। রনি আগে ছোট খাট ব্যবসার সঙ্গে জড়িত থাকলেও মা এমপি হওয়ার পর বদলে যান তিনি। হাতিরপুল, এলিফ্যান্ট রোড, কলাবাগানসহ বিভিন্ন এলাকায় বন্ধুদের নিয়ে চাঁদাবাজিতে লিপ্ত হন রনি। নবম সংসদের মাঝামাঝি সময়ে মা পিনু খান এমপি হলে অস্ত্রের লাইসেন্স করেন রনি। এই বৈধ অস্ত্র দিয়ে বিভিন্ন স্থানে চাঁদাবাজি করতেন তিনি। সূত্র জানায় রনির অস্ত্রটি তার বন্ধুরাও অনেক সময় ব্যবহার করতেন। রাজধানীর দাগী সন্ত্রাসীদের সঙ্গেও রনির সখ্য গড়ে উঠে। ন্যাম ভবনের এমপি ফ্লাটেই বন্ধুদের নিয়ে আড্ডায় মেতে উঠতেন রনি।
ছেলের অপরাধীদের সঙ্গে সখ্যতার প্রসঙ্গে পিনু খান এমপি এই প্রতিবেদককে বলেন, সন্তান বড় হয়ে গেলে তাদেরতো আর চোখে চোখে রাখা যায় না। আর সন্তানের অপরাধে মা হিসেবে আমারতো অপরাধ হতে পারে না। পিনু খান আরও বলেন, দলের মধ্যে থেকেই আমার বিরুদ্ধে নানান ষড়যন্ত্র করা হচ্ছে। আমি যাতে আগামীতে মহিলা আওয়ামী লীগের সভাপতি কিংবা সাধারণ সম্পাদক না হতে পারি সেজন্য আমার প্রতিপক্ষরা অপপ্রচার চালাচ্ছে। তিনি জোর দিয়ে বলেন, আমার ছেলেকে মিথ্যাই হত্যা মামলায় ফাঁসানো হচ্ছে। তিনি বলেন, যে সময় এই গুলির করার কথা বলা হচ্ছে তখন রনি হাসপাতালে। তার ছেলে তখন মৃত্যুর মুখে ছিল। হাসপাতালে আমার পাশেই ছিল রনি। নিজের সন্তানকে মৃত্যুর মুখে রেখে কোন বাবাই মদ পান করতে বারে যেতে পারে না বলে জানান পিনু খান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া