adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিকেলে ছাত্রদের মোদী বিরোধী বিক্ষোভ

1433398109mukti-council-mtnews24নিজস্ব প্রতিবেদক : আগামী ৬ জুন আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খুশি ক্ষমতাসীন আওয়ামী লীগসহ মহাজোট। বিরোধিতায় নেই বিএনপি। সফরকে স্বাগত জানিয়েছে জামায়াতও।

তবুও বাংলাদেশে মোদি বিরোধী স্লোগান থেমে নেই। বুধবার বিকালে রাজধানী ঢাকায় মোদি বিরোধী স্লোগান গ্রেফতার হয়েছে তিনজন। আজ বৃহস্পতিবার বিকালে রীতিমত বিক্ষোভই দেখাবেন ছাত্ররা।

পুলিশ বলছে বুধবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মোদির বিরুদ্ধে স্লোগান দিয়ে লিফলেট বিলানোর সময় তারা তিনজনকে আটক করে শাহবাগ থানায় নিয়ে যায়।

আটককৃতরা হলেন- সুমন মল্লিক (২৯), ওবায়েদ ভূঁইয়া (৩৩) ও ফয়সাল আহমেদ (২৮)। তাদের পরিচয় -তারা বামপন্থী। সাম্রাজ্যবাদবিরোধী। বিপ্লবী কমিউনিস্ট তাত্ত্বিক কমরেড বদরুদ্দিন উমরের নেতৃত্বাধীন দল জাতীয় মুক্তি কাউন্সিলের কর্মী তারা।

গ্রেপ্তারের আগে তারা লিফলেট বিলিয়েছেন। যাতে পয়লা নম্বরের হুঁশিয়ারি-“বাংলাদেশে সাংবিধানিক ফ্যাসিবাদী শাসনের মদদদাতা ভারতীয় সাম্রাজ্যবাদ বাংলাদেশ থেকে হাত গুটাও”।
শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, বুধবার বিকাল ৫টার দিকে একদল যুবক জাতীয় প্রেস ক্লাবের সামনের রাস্তায় পথচারীদের মধ্যে লিফলেট বিতরণ করে। লিফলেটে নরেন্দ্র মোদিকে গুজরাটে গণহত্যাকারী, মৌলবাদী ও দাঙ্গাবাজ হিসেবে উল্লেখ করে। এতে বলায় হয়, মোদি তুমি ঢাকায় এসো না। তোমার সফর বাতিল করো।

ওসি আরো জানান, লিফলেটের বিষয়বস্তু জানার পরই পুলিশ তাদের ঘেরাও করে। এসময় তিনজনকে হাতেনাতে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে রাষ্ট্রীয় বিরোধী কার্যকলাপের অভিযোগ এনে একটি মামলা দায়ের করা হবে।

এদিকে জানা গেছে, আজ বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় শাহবাগের জাতীয় যাদুঘরের সামনে বিক্ষোভ দেখাবে বাংলাদেশের বামপন্থী ছাত্রসংগঠনগুলোর দুটি জোট-প্রগতিশীল ছাত্র জোট  ও সাম্রাজ্যবাদ বিরোধী ছাত্র ঐক্য। দুই ছাত্রজোটের প্রচার পত্রে  বলা হয়েছে ‘বাংলাদেশের উপর হস্তক্ষেপকারী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনের প্রতিবাদে’ তারা এ বিক্ষোভের ডাক দিয়েছে।

বিক্ষোভ থেকে তারা ‘বাংলাদেশের উপর ভারতের হস্তক্ষেপ রুখে দাঁড়ানো’, ‘রামপাল বিদ্যুতকেন্দ্র, কানেকটিভিটি,বিদ্যুত করিডোরসহ সকল অসম চুক্তি বাতিল’, ‘তিস্তাসহ অভিন্ন নদীর পানির ন্যায্য হিস্যা’, ‘আন্তঃনদী সংযোগ পরিকল্পনা বাতিল’ ও ‘সীমান্তে হত্যাকাণ্ড বন্ধ’ করার দাবি জানাবেন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া