adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাস্তা ধসে যাওযায় ঝুঁকিতে হোটেল সুন্দরবন

1432697914_67473_67473_1নিজস্ব প্রতিবেদক : রাজধানীর কাঁঠালবাগান এলাকায় সুন্দরবন হোটেলের পাশের রাস্তাটি ধসে গেছে। পাশে নির্মাণাধীন একটি ভবনের জন্য করা গভীর গর্তের কারণে এই ধসের সৃষ্টি হয়েছে। এর ফলে সুন্দরবন হোটেলটি ঝুঁকির মধ্যে রয়েছে। আতঙ্ক ছড়িয়ে পড়েছে আশপাশেও। ফায়ারসার্ভিসের ডিজির পরামর্শে সকালেই হোটেলে থাকা শতাধিক অতিথি ও স্টাফকে সরিয়ে নেয়া হয়েছে।
বুধবার সকাল সোয়া সাতটার দিকে ধসের এ ঘটনা ঘটে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।তবে শ্রমিকরা বরাবরের মতো সকালে এসে বড় ধরনের এই ধস দেখে আতকে ওঠে। তবে ভোরে না হয়ে কাজ চলাকালে এই ধসের ঘটনা ঘটলে বহু শ্রমিক হতাহত হতে পারতো।
খবর পেয়ে ফায়ার সার্ভিস, পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘটনার বিষয়ে জানার চেষ্টা করছে। তবে কী কারণে ধসের ঘটনা ঘটেছে, তা এখনো জানা যায়নি। রাস্তার পাশে ধস, ঝুঁকিতে সুন্দরবন হোটেল, আতঙ্ক
ফায়ারসার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন, পুরো রাস্তাটি ঝুকিঁপূর্ণ হয়ে পড়েছে। আশেপাশের ভবনগুলোর মানুষদেরও সরে যেতে বলা হয়েছে। বৃষ্টি হলে অবস্থা আরো ভয়াবহ হতে পারে।
রাস্তা ধসে পড়ায় ওই এলাকায় বিদ্যুৎ ও গ্যাস বন্ধ করে দেয়ার জন্য সংশ্লিষ্ট বিভাগকে জানিয়েছে ফায়ার সার্ভিস। 
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, হোটেল সুন্দরবনের সঙ্গে লাগোয়া উত্তর পাশের খালি জমিতে বর্ধিত ভবন নির্মাণের জন্য করা বড় গর্তে হঠাত করে রাস্তার একটি অংশ দেবে যায়। এসময় রাস্তার পাশের ছোট ঝুপড়ি দোকান ও শ্রমিকদের জন্য নির্মিত শেড ভেঙে পড়ে।
এছাড়া হোটেল ভবনের নিচ থেকে অনবরত মাটি সরে এসে পড়তে থাকে গর্তে। মাটি সরে গিয়ে ভবনের নিচে বিশাল অংশ ফাঁপা হয়ে গেছে। যেকোনো মুহূর্তে হোটেল ভবনটি ধসে যাওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।
এদিকে সুন্দরবন ভবনটি ধসে পড়া থেকে ঠেকাতে তোড়জোড় কাজ চালিয়ে যাচ্ছে সংশ্লিষ্ট বিভাগ। নিরাপত্তার স্বার্থে কারওয়ানবাজার থেকে কাঁঠালবাগান যাওয়ার সড়কটি দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া