adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাড়ে ১৪ মাস পর ডিএসইর লেনদেন ১২৮৮ কোটি টাকা

সাড়ে ১৪ মাস পর ডিএসইর লেনদেন ১২৮৮ কোটি টাকানিজস্ব প্রতিবেদক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের পঞ্চম ও শেষ কার্যদিবস বৃহস্পতিবার গত সাড়ে ১৪ মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেন হয়েছে। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে মোট ১ হাজার ২৮৮ কোটি ৫৫ লাখ ৩৮ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এর আগে ২০১৩ সালের ৯ জুলাই ডিএসইতে সর্বোচ্চ এক হাজার ২৯৪ কোটি ৬১ লাখ ৫৯ হাজার টাকা লেনদেন হয়।
বুধবার ডিএসইতে লেনদেন হয়েছিল মোট ৯৬৬ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা ছিল গত ১৪ মাসের সর্বোচ্চ লেনদেন। বৃহস্পতিবার অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন উভয়ই বেড়েছে।
ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, এদিন ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ৬৭ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৬৬ পয়েন্টে অবস্থান করে। এ ছাড়া ডিএস-৩০ সূচক ২০ পয়েন্ট বেড়ে এক হাজার ৮৯৯ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ১০ পয়েন্ট বেড়ে এক হাজার ১৪৭ পয়েন্টে স্থির হয়।
লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২০০টির, কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির দাম। টাকার অংকে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে ওঠানামা করে- বিএসআরএম স্টিল, মবিল যমুনা, বেক্সিমকো ফার্মা, অ্যাক্টিভ ফাইন, বেক্সিমকো, গ্রামীণফোন, ওরিয়ন ফার্মা, গোল্ডেন সন, এসিআই ও সিঙ্গার বিডি।
এর আগে দুপুর ১টায় ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ৮১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৭৯ পয়েন্টে, ডিএস-৩০ সূচক ২৬ পয়েন্ট বেড়ে এক হাজার ৯০৫ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ১২ পয়েন্ট বেড়ে এক হাজার ১৪৯ পয়েন্ট হয়।
দুপুর ১টা ৩৫ মিনিটে ডিএসইর ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক ৭৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৭১ পয়েন্টে, ডিএস-৩০ সূচক ২০ পয়েন্ট বেড়ে এক হাজার ৮৯৯ পয়েন্টে এবং ডিএসইএস সূচক ১০ পয়েন্ট বেড়ে এক হাজার ১৪৭ পয়েন্টে স্থির হয়।
অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ওয়েবসাইট সূত্রে জানা যায়, এদিন সিএসইর সিএসসিএক্স সূচক ১৪৫ পয়েন্ট বেড়ে ৯ হাজার ৭৯ পয়েন্টে অবস্থান করে। এ ছাড়া সিএসই-৩০ সূচক ১৫৭ পয়েন্ট বেড়ে ১২ হাজার ১৫৯ পয়েন্টে দাঁড়ায়।
স্টক এক্সচেঞ্জটিতে লেনদেন হওয়া ২৩৩টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১৩৭টির, কমেছে ৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির দাম। এ সময়ে লেনদেন হয় মোট ৭৬ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবস বুধবার লেনদেন হয়েছিল মোট ৬০ কোটি ৭৯ লাখ টাকা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2014
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া