adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টি-২০ সিরিজ জিতল পাকিস্তান

214135.3স্পোর্টস ডেস্ক : সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি ছিলো চরম নাটকীয়তা। ২ বল হাতে থাকতেই মাত্র ২ উইকেটে সফরকারী জিম্বাবুয়েকে হারিয়ে ২ ম্যাচের টি-২০ সিরিজ জিতে নিল পাকিস্তান।

পাকিস্তাানের সামনে জয়ের জন্য ১৭৫ রানের বিশাল চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল জিম্বাবুয়ে। জবাবে ব্যাট করতে নেমে বেশ দুর্গম পথই পাড়ি দিতে হয়েছিল আফ্রিদির দলকে। ম্ক্তুার আলি ৪০ বলে ৬২, উমর আকমল ২১ বলে ৩০ রান করার পরও যখন একের পর এক উইকেট হারাতে শুরু করে পাকিস্তান তখন তাদের হারের শঙ্কায় পেয়ে বসেছিল।

শেষ মুহূর্তে বিলাওয়াল ভাট্টি মাত্র ৫ বল খেলে ১৩ রান করে পাকিস্তানের জয় নিশ্চিত করেন। মূলত শেষ মুহুর্তে জয়ের নায়কই বনে যান বিলাওয়াল। ইমাদ ওয়াসিমকে নিয়ে খুবই ছোট অথচ দারুন কার্যকরি একটি জুটি গড়ে পাকিস্তানের জয় নিশ্চিত করেন।

প্রথম ম্যাচেও পাকিস্তানের সামনে ১৭২ রানের বিশাল চ্যালেঞ্চ ছুড়ে দিয়েছিল জিম্বাবুয়ে। শেষ মুহুর্তে এসে মাত্র ৩ বল হাতে রেখে জিতেছিল স্বাগতিকরা। একই চিত্র মঞ্চায়িত হয়েছে আজও লাহোরের গাদ্দাফী স্টেডিয়ামে।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। ভুসিমুজি সিবান্দা ৪৬ বলে ৪৯, মাসাকাদজা ৩২ বলে ৩৯ এবং শন উইলিয়ামসের ৩২ বলে ঝড়ো গতির ৫৮ রানের ইনিংসের ওপর ভর করে পাকিস্তানের সামনে ৩ উইকেটে ১৭৫ রানের চ্যালেঞ্জ দাঁড় করায় সফরকারীরা। চিগুম্বুরা করেন ৯ বলে ২১ রান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া