adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্বাভাবিক হারে রোগী বাড়তে থাকলে চিকিৎসায় চ্যালেঞ্জ দেখছে স্বাস্থ্য অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক : দেশে ইতিমধ্যে করোনায় মৃত্যু ও দৈনিক শনাক্ত অতীতের রেকর্ড ছাড়িয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর বলছে, এভাবে অস্বাভাবিক হারে রোগী বাড়তে থাকলে করোনার চিকিৎসা দেয়া চ্যালেঞ্জ হয়ে যাবে। এভাবে চলতে থাকলে জুলাইয়ে রোগীর সংখ্যা এপ্রিল ও জুন মাসকেও ছাড়িয়ে যাবে।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত ভার্চুয়াল বুলেটিনে এই শঙ্কা প্রকাশ করেন অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

মুখপাত্র বলেন, ‘সংক্রমণের উচ্চমুখী এই প্রবণতা যদি অব্যাহত থাকে, জুলাইয়ে রোগী সংখ্যা এপ্রিল ও জুন মাসকে ছাড়িয়ে যাবে। লকডাউন বা বিধিনিষেধ অমান্য করার কারণে রোগীর সংখ্যা যদি অস্বাভাবিক বেড়ে যায়, তাহলে আমরা আবারও চ্যালেঞ্জের মুখে পড়ে যাবো।’

দেশে জানুয়ারিতে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২১ হাজার ৬২৯ জন। এপ্রিলে সেটি লাখ ছাড়িয়ে যায়। জুন মাসে এক লাখ ১২ হাজার ৭১৮ জন ছিল। কিন্তু জুলাইয়ের মাত্র সাত দিনের মধ্যে ছয় দিনে ৫৩ হাজার ১৪৮ জন শনাক্ত হয়েছে।

নাজমুল ইসলাম বলেন, চলতি মাসের প্রথম সপ্তাহের শুরুতে দেশে করোনা সংক্রমণের হার ছিল ২৫ শতাংশের কিছু বেশি। কিন্তু গতকাল ৬ জুলাই শনাক্তের হার ৩১ দশমিক ৪৬ শতাংশে দাঁড়িয়েছে। গত ২৯ জুন করোনা শনাক্ত হয় আট হাজার ৮২২ জনের, যেটি সপ্তাহের ব্যবধানে ১১ হাজার ছাড়িয়ে গেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া