adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদি আরবে মসজিদে হামলার দায় স্বীকার আইএসের

IS1432351583আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবের একটি শিয়া মসজিদে আত্মঘাতী বোমা হামলা চালিয়ে ২১ জনকে হত্যার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট বা আইএস। মসজিদে হামলাকারীর একটি ছবি টুইটারে প্রকাশ করে সংগঠনটি এই হামলার দায় স্বীকার করেছে।
 
টুইটারে হামলাকারীর নাম আবু আমের আল-নাজদি বলে উল্লেখ করা হয়েছে। আইএস বলেছে, শিয়া সম্প্রদায়ের জন্য ‘অন্ধকার দিন আসছে’। অনলাইনে প্রকাশিত সেই ছবির পাশে তারা লিখেছে, ‘খিলাফতের সৈনিক’ এই হামলার পেছনে ছিল।
 
সৌদি আরবের শিয়া মুসলিম অধ্যুষিত পূর্বাঞ্চলে এটা আইএসের প্রথম হামলা। তবে, যারাই এই হামলা করুক না কেন তাদেরকে খুঁজে বের করা হবে বলে জানিয়েছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী।
 
শুক্রবার জুমার নামাজের সময় আল-কাদেহ্ গ্রামের ইমাম আলী মসজিদে আত্মঘাতী বোমা হামলায় ২১ জন নিহত হন। এ ছাড়া হামলায় আরো শতাধিক মানুষ আহত হয়েছেন বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে। আহতদের কয়েকজনের অবস্থা গুরুতর।
 
সৌদিতে বসবাসরত শিয়া মুসলিমদের ওপরে হামলা করা হবে বলে আইএস আগে থেকেই হুমকি দিয়ে আসছিল। গত নভেম্বর সৌদি আরবে আইএস শাখা প্রতিষ্ঠিত হয়। এবং সৌদি আরবের শিয়া মুসলিমদের হুমকি দিয়ে গত বছরই আইএসের পক্ষ থেকে একটি অডিও বার্তাও পাঠানো হয়। তথ্যসূত্র : বিবিসি।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া