adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেইমারের জোড়া গোলে জয়ী বার্সা রিয়ালের ড্র

image_67478_0ঢাকা: স্প্যানিশ লা লিগায় ব্রাজিলিয়ান তারকা নেইমারের জোড়া গোলে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়েছে শীর্ষ দল বার্সেলোনা। তবে তাদের চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ একই রাতে ২-২ গোলে ড্র করে ওসাসুনার সঙ্গে।

শনিবার রাতে ন্যু ক্যাম্পে চারবারের বিশ্বসেরা খেলোয়াড় লিওনেল মেসিকে ছাড়া আরেকটা ম্যাচ খেলতে নেমে উদীয়মান তারকা নেইমারের জোড়া গোলে ভিয়ারিয়ালকে শেষ পর্যন্ত হারাতে সক্ষম হয়। আগের ম্যাচে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেল্টিকের বিরুদ্ধে হ্যাটট্রিক করা নেইমার খেলার ৩০ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন। ভিয়ারিয়ালের ডিফেন্ডার মারিও বক্সের মধ্যে হ্যান্ডবল করলে পেনাল্টি পায় বার্সা। স্পট কিক থেকে গোল করেন ২১ বছর বয়সী ব্রাজিলিয়ান তারকা। প্রথমার্ধে ঐ এক গোলেই এগিয়ে থাকে স্বাগতিকরা। এর আগেই অবশ্য অ্যালেক্স সংয়ের শটটি পোস্টে লেগে ফিরে আসে।

তবে দ্বিতীয়ার্ধের খেলা শুরুর পর স্বাগতিক দর্শকদের হতবাক করে দিয়ে সমতায় ফেরে লা লিগার পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে থাকা ভিয়ারিয়াল। প্রাপ্ত কর্নার থেকে মাপা হেডে বার্সার জালে বল পাঠান মাতিও মুসাচ্চিও। অবশ্য ৬৮ মিনিটেই দলকে দুশ্চিন্তামুক্ত করেন নেইমার। অ্যালেক্সিস সানচেজ ও সেস্ক ফ্যাব্রেগাসের চমৎকার সমন্বয় থেকে বল পেয়ে চমৎকার ফিনিশিংয়ে গোল করে দলকে এগিয়ে নেন তিনি। শেষ পর্যন্ত ব্যবধান ধরে রাখতে সক্ষম হয় কাতালানরা।  এই জয়ে ১৬ ম্যাচ থেকে বার্সেলোনা ৪৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে। প্রতিদ্বন্দ্বি অ্যাটলেটিকো মাদ্রিদ অবশ্য ১৫ ম্যাচ থেকে ৪০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। আজ রবিবার অবশ্য অ্যাটলেটিকো নিজেদের মাঠে মুখোমুখি হচ্ছে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে।

দিনের আরেক ম্যাচে জায়ান্ট দল রিয়াল মাদ্রিদ ২-০ গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করতে সক্ষম হয় ওসাসুনার বিরুদ্ধে। নিজেদের মাঠে চমৎকার নৈপূণ্য দেখিয়ে খেলার খেলার ১৬ ও ৩৯ মিনিটে রিয়েরা মাজেমের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ওসাসুনা। এর আগেই অবশ্য রিয়ালের ডিফেন্ডার সার্জিও র‌্যামোস দুই বার হলুদ কার্ড দেখার শাস্তিস্বরুপ লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যান। এটা ছিলো র‌্যামোসের রিয়াল ক্যারিয়ারের ১৮তম লালকার্ড।

অবশ্য এরপর গ্যালাকটিকোসদের আশার আলো দেখান ইসকো। প্রথমার্ধের খেলার শেষ প্রান্তে গোল করে ব্যবধান কমান তিনি। দ্বিতীয়ার্ধে অবিরাম চেষ্টার পর শেষ পর্যন্ত খেলায় সমতায় ফিরতে সক্ষম হয় রিয়াল। ৮০ মিনিটে পেপের গোলে কাঙ্খিত সমতা পায় রিয়াল। এর আগেই অবশ্য ওসাসুনার ফ্রান্সিসকো সিলভা লাল কার্ড পেয়ে মাঠের বাইরে চলে যান। এই ড্রয়ের ফলে রিয়াল লা লিগায় ১৬ ম্যাচ থেকে ৩৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে রয়েছে।

দিনের অন্যান্য খেলায় মালাগা ১-০ গোলে গেটাফেকে এবং গ্রানাডা ২-০ গোলে রায়ো ভ্যালেকানোকে হারায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2013
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া