adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতকে বাংলাওয়াশ করলে টাইগাররা চলে যাবে র‌্যাংকিং ৬ষ্ঠ স্থানে

1432138291MTnews24.com58ক্রীড়া প্রতিবেদক : ঘরের মাঠে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার পর ওয়ানডেতে বাংলাদেশে র‌্যাংকিংয়ে এখন আট নম্বরে। আর আগামী মাসে শুরু হতে যাওয়া ভারতের বিপক্ষে হোম সিরিজে বাংলাদেশ যদি ভারতকে হোয়াইটওয়াশ করে তাহলে বদলে যাবে সব হিসেব নিকেশ। আর সেজন্যই দিন রাত অনুশীলন কখনও ব্যায়াম এভাবেই কাটাচ্ছে বাংলার টাইগাররা।

বর্তমানে বাংলাদেশের রেটিং পয়েন্ট ৮৮। আর ভারতের ১১৭। ভারত এই রেটিং পয়েন্ট নিয়ে অবস্থান করছে দ্বিতীয় অবস্থানে। সিরিজে বাংলাদেশ সব গুলো ম্যাচ জিতলে বাংলাদেশের রেটিং পয়েন্ট হবে ৯৬। তখন ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডকে টপকে বাংলাদেশ উঠে যাবে ষষ্ঠ অবস্থানে।

বাংলাদেশের সমান ৮৮ পয়েন্ট নিয়ে আছে সপ্তম অবস্থানে। আর এখন ষষ্ঠ অবস্থানে থাকা ইংল্যান্ডের পয়েন্ট ৯৪। ফলে, তাদের টপকানোর সুযোগটা আসন্ন ভারত সিরিজেই পাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। সিরিজে হোয়াইটওয়াশ হলে অবশ্য ভারতের অবস্থানের কোন পরিবর্তন হবে না। তবে, রেটিং পয়েন্ট চার কমে ১১৩-এ নেমে আসবে।

২-১ ব্যবধানে সিরিজ জিতলে বাংলাদেশের রেটিং পয়েন্ট হবে ৯৩। তখন ওয়েস্ট ইন্ডিজকে টপকে যাবে আর ইংল্যান্ডের সাথে ব্যবধান কমে হবে মাত্র এক। আর ১-২ ব্যবধানে সিরিজ হেরে গেলেও ওয়েস্ট ইন্ডিজকে টপকে সপ্তম অবস্থানে চলে আসবে বাংলাদেশ।

তখন খোলা থাকবে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার পথ। পাঁ পিছলে, কোন কারণে ০-৩ ব্যবধানে হেরে গেলে সাকিব-তামিমরা নেমে যাবেন র‌্যাংকিংয়ের ৯-এ। রেটিং পয়েন্ট তখন কমে ৮৬-এ নেমে আসবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া