adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একরাম হত্যার প্রতিবাদ – হরতালে অচল ফুলগাজী

ডেস্ক রিপোর্ট : উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা একরামুল হক হত্যাকাণ্ডের প্রতিবাদে ডাকা হরতালে অচল হয়ে পড়েছে ফেনীর ফুলগাজী উপজেলার জীবনযাত্রা।
স্থানীয় আওয়ামী লীগের ডাকা বৃহস্পতিবার সকাল-সন্ধ্যার এই হরতালে ছাত্রদল ও যুবদলের কর্মীদেরও পিকেটিংয়ে দেখা যাচ্ছে।
সেই সঙ্গে হরতালকারীদের মিছিল থেকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম হাজারীর বিরুদ্ধে স্লোগানও উঠেছে।
মঙ্গলবার ফেনী শহরে প্রকাশ্যে গুলি চালানোর পর গাড়িসহ পুড়িয়ে হত্যা করা হয় একরামকে। বুধবার দাফনের আগে জানাজায় হরতালের ঘোষণা দেন ফুলগাজী আওয়ামী লীগের নেতারা।
ফুলগাজী থানার এসআই শাহ আলম সকালে বলেন, হরতালে অপ্রীতিকর ঘটনা এড়াতে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে। র‌্যাবের টহল জোরদার করা হয়েছে।
সকাল থেকেই উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল আলীম, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলামের নেতৃত্বে উপজেলা সদরে পিকেটিং করছে। যুবদল ও ছাত্রদলের বিভিন্ন কর্মীদের বিভিন্ন স্থানে পিকেটিংয়ে দেখা যায়। তবে নেতাদের দেখা যায়নি।
ফুলগাজী বাজার, নতুন মুন্সির হাট ও পুরাতন মুন্সির হাট বাজারসহ একাধিক স্থানে গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ করতে দেখা গেছে। বিভিন্ন স্থানে খড়কুটো জ্বালিয়ে বিক্ষোভ করছে পিকেটাররা। ফুলগাজীর বন্দুয়া এলাকায় ফেনী-পরশুরাম সড়কের একটি সেতুর পাটাতন বুধবার উপরে ফেলে একরাম সমর্থকরা। ফুলগাজীর বন্দুয়া এলাকায় ফেনী-পরশুরাম সড়কের একটি সেতুর পাটাতন বুধবার উপরে ফেলে একরাম সমর্থকরা। বিভিন্ন মোড়ে ছোট ছোট সমাবেশ থেকে একরামের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছেন পিকেটাররা। সমাবেশে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম হাজারীর বিরুদ্ধে স্লোগানও উঠতে দেখা গেছে।
একরামের খুনিদের গ্রেপ্তারের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আলীম।
এই হত্যাকাণ্ডের পর একরামের ভাইয়ের করা মামলায় বিএনপি নেতা মাহতাব মিনারকে আসামি করা হলেও আওয়ামী লীগ নেতা নিজাম হাজারীর বিরুদ্ধে অভিযোগ তুলেছেন দলের একদল কর্মী।
এই পরিস্থিতিতে নিজাম হাজারী বৃহস্পতিবার দুপুর ১২টায় সংবাদ সম্মেলন করবেন বলে জানিয়েছেন জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুষেণ চন্দ্র শীল। 
এদিকে ফেনী মডেল থানার ওসি মাহবুব মোর্শেদ জানান, হত্যাকাণ্ডের ঘটনায় সন্দেহভাজন ২৩ জনকে আটক করা হয়েছিল। তবে জিজ্ঞাসাবাদ শেষে ছয়জন বাদে বাকিদের ছেড়ে দেয়া হয়েছে।
এই ছয়জনের মধ্যে দুজনকে হত্যা মামলায় এবং বাকি চারজনকে অগ্নিসংযোগের মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া