adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ হতে পারে যুবরাজ ও শেবাগদের বিদায় মঞ্চ!

SHABAGস্পোর্টস ডেস্ক : বিরেন্দর শেবাগ, জহির খান, যুবরাজ সিং এবং হরভজন সিং। ১০ জুন থেকে ফাতুল্লায় এদের যদি বাংলাদেশের বিপক্ষে এক ম্যাচের টেস্টের সিরিজ খেলতে দেখা যায়, তাহলে আকাশ থেকে পড়ার কিছুই নেই। ২০ মে দল নির্বাচনের আগে ভারতীয় ক্রিকেটে এ রকম একটা সম্ভাবনা ভেসে বেড়াচ্ছে। বাংলাদেশে এক টেস্ট ও তিন ওয়ানডে ম্যাচের সিরিজ খেলবে ভারত। সেই সফরেই ভ্রাত্য হয়ে যাওয়া দেশের চার তারকাকে সুযোগ দিয়ে সম্মানজনক বিদায় জানাতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড বলে জোর জল্পনা।
২০১১ নিজ দেশের মাটিতে এবং ২৮ বছর পর বিশ্বকাপ জয়ে সবচেয়ে অগ্রনি ভুমিকা রেখেছিলেন এই চার ক্রিকেট তারকা। কিন্তু ২০১৫ বিশ্বকাপ দল থেকেই ছেঁটে ফেলা হয় এ চারজনকে। তাদেরকে বাদ দিয়ে মহেন্দ্র সিং ধোনি বুঝিয়ে দিয়েছিলেন যে তারা ইতিহাস হয়ে গেছেন।
সে তত্ত্ব মেনেই বোর্ডের একাংশের দাবি শেবাগ, যুবরাজদের বাংলাদেশ সফরে যাওয়ার কোনও সুযোগ নেই। কেউ আর পেছনের দিকে তাকায় না। কোনও কোনও মহল থেকে এমন বক্তব্যও শোনা গেল- বাংলাদেশ সিরিজ হোক পরীক্ষার। সেখানে নতুনদের দেখে নেওয়া হোক। শুধু শুধু একে ‘ফেয়ারওয়েল সিরিজ’ বানিয়ে ফেলার কী দরকার ? ইন্টারনেট
যদিও কিছুই এখনও চূড়ান্ত নয়। তবে বিসিসিআইর এক কর্মকর্তা বীরু, যুবিদের প্রতি কিছুটা সহানুভূতিশীল হয়ে বলেছেন, ‘ওরা ভারতীয় ক্রিকেটের জন্য যা করেছে সেটা ভোলার নয়। তবে এটা সব খেলাতেই হয়। তাই ওদেরকে বাংলাদেশ সফরে সুযোগ দিয়ে একটা সম্মানজনক বিদায়ের কথা ভাবছি।’
আবেগ থেকেই সম্ভাবনার জš§। তবে শেষ কথা বলবেন নির্বাচকরাই। এমনিতে বাংলাদেশের বিপক্ষে এই সিরিজে বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়ার ভাবনার কথাও শোনা যাচ্ছে। যদিও সুনিল গাভাস্কার চান, কোহলি টেস্টে খেলে ওয়ানডেতে বিশ্রাম নিক।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া