adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেনাবাহিনী মাঠে নামছে সোমবার

ঢাকা: প্রথম দফায় ৯৭টি উপজেলার নির্বাচনকে কেন্দ্র করে সোমবার মাঠে নামছে সেনাবাহিনী। স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে থাকবে সেনাবাহিনী। আগামী ১৯ ফেব্রয়ারি প্রথম দফার ৯৭টি উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে


নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, তফসিল ঘোষণার পর আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠক করে নির্বাচনের আগের দুই দিন এবং নির্বাচনের পরের দুই দিন ও নির্বাচনের দিনসহ মোট ৫ দিন সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত হয় । সে অনুযায়ী আগামীকাল সোমবার থেকে সেনাবাহিনীসহ র‌্যাব, বিজিবি, কোস্টগার্ড, আনসার এবং পুলিশ সদস্যদের প্রথম দফার উপজেলাগুলোতে মাঠে নামার কথা রয়েছে।


প্রথম দফা উপজেলা নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী ১০২টি উপজেলায় নির্বাচন হওয়ার কথা থাকলেও সীমানা জটিলতার কারণে ৫টি উপজেলায় এদিন নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না।


গত ১৯ জানুযারি প্রথম দফা উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ছিল ২৫ জানুয়ারি, বাছাই শেষ হয় ২৭ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ সময় ছিল ৩ ফেব্রুয়ারি।


প্রথম দফার উপজেলা নির্বাচনে ১ হাজার ৭৩২ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। যাচাই-বাছাই শেষে ১ হাজার ২৭৪ প্রার্থীকে চূড়ান্ত করা হয়। এদের মধ্যে চেয়ারম্যান পদে ৪৩২ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৫১৩ জন এবং নারী ভাইস-চেয়ারম্যান পদে ৩২৯ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।


উপজেলা নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্বে রয়েছেন-সহকারী জেলা প্রশাসক (এডিসি) এবং সহাকারী রিটার্নিং অফিসার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।


 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া