adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ফুল রপ্তানিতে নগদ অর্থ সহায়তা দেবে সরকার’

Flower1431608225নিজস্ব প্রতিবেদক : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ‘বাংলাদেশে উতপাদিত ফুল বর্তমানে সীমিত আকারে দুবাই, সৌদি আরব ও কাতারে রপ্তানি হচ্ছে। ফুলের উতপাদন বৃদ্ধি এবং রপ্তানির জন্য দেশের ফুলচাষী ও ব্যবসায়ীদের সহায়তা দেওয়া হবে। বিদেশে ফুল রপ্তানির ক্ষেত্রে প্রয়োজনে নগদ অর্থ সহায়তা দেবে সরকার।’
 
বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটির সভাপতি মো. আব্দুর রহিমের নেতৃত্বে দশ সদস্যের একটি প্রতিনিধিদল বাণিজ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন।
 
মন্ত্রী জানান, দেশে আধুনিক পদ্ধতিতে ফুল চাষ করে অভ্যন্তরীণ চাহিদা পূরণের পর বিদেশে আরো বেশি রপ্তানি করা সম্ভব। এখন দেশের ২০টি জেলায় বিভিন্ন জাতের বিপুল পরিমাণ ফুল উতপাদিত হচ্ছে। প্রায় ২০ লাখ মানুষ ফুলচাষের সঙ্গে জড়িত। দেশের অভ্যন্তরে এখন প্রচুর ফুলের চাহিদা রয়েছে।
 
সাক্ষাতকালে ফ্লাওয়ার সোসাইটির প্রতিনিধিরা ফুল চাষের জন্য মূলধন, পরীক্ষা-নিরীক্ষার জন্য ল্যাব স্থাপন, ফুলের বীজ ও চারা সরবরাহ, পাইকারি বাজারের অবকাঠামো নির্মাণ,  স্থান নির্ধারণ, ফুল সংরক্ষণ এবং বিদেশের রপ্তানির ক্ষেত্রে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। বাণিজ্যমন্ত্রী তাদের এসব সমস্যা অগ্রাধিকার ভিত্তিতে আন্তরিকতার সঙ্গে সমাধানের আশ্বাস দেন।
 
এ সময় বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হেদায়েতুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া