adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংলিশ লিগ জয় করলো চেলসি

Chelsea1430674817স্পোর্টস ডেস্ক : মরিনহো যেন চেলসির যাদুর কাঠি। এ পর্যন্ত চেলসি লিগ চ্যাম্পিয়ন হয়েছে পাঁচ বার যার তিনটিই মরিনহোর হাত ধরে।
২০০৪-০৫ ও ২০০৫-০৬ মৌসুমে মরিনহোর অধীনেই দুই বার শিরোপা ঘরে তোলে ব্লুজরা। চেলসি ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে ফের ২০১৩ সালে ব্লুজদের শিবিরে ফিরে আসেন তিনি।
এদিকে চার মৌসুম পর ২০১৪-১৫ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তুলেছে চেলসি। রোববারের খেলায় ক্রিস্টাল প্যালেসকে ১-০ গোলে হারিয়ে তিন ম্যাচ হাতে রেখেই পঞ্চম লিগ শিরোপা নিজেদের করে নিলো ব্লুজরা।
প্রথমার্ধের শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে উঠে স্বাগতিক চেলসি। কিন্তু, ক্রিস্টাল প্যালেসের প্রতিরক্ষা ব্যুহ ভেদ করে গোল করতে পারছিল না মরিনহোর শিষ্যরা। বেশ চাপেই ছিলো চেলসি। কারণ ড্র হয়ে গেলেই পরের ম্যাচে শিরোপা নির্ধারণ করতে হতো।
অবশেষে ৪৫ মিনিটে গোলের দেখা পায় ব্লুজরা। উইলিয়ানের কাছ থেকে বল পেয়ে ডি-বক্স সীমানায় চলে আসেন হ্যাজার্ড। এ সময় তাকে ফাউল করেন ক্রিস্টালের মিডফিল্ডার জেমস ম্যাকআর্থার। ডি বক্সের ভিতরে ফাউল করায় পেনাল্টির বাঁশি বাজান রেফারি।
পেনাল্টি স্পট থেকে শট করে গোলরক্ষককে বোকা বানিয়ে বল জালে পাঠান হ্যাজার্ড (১-০)।
এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় মরিনহোর শিষ্যরা। এরপর দ্বিতীয়ার্ধে আরো আক্রমনাত্মক ফুটবল উপহার দেয় নীল রঙের জার্সিধারি খেলোয়াড়েরা। কিন্তু গোলের দেখা পায়নি। ফলে হ্যাজার্ডের দেওয়া গোল নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ব্লুজদের।
এ সঙ্গে তিন ম্যাচ হাতে রেখেই শিরোপা দখল করে নেয় মরিনহোর শিষ্যরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া