adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিদেশি বন্ধুদের আয়নায় চেহারা দেখতে বললেন এইচ টি ইমাম

news_img (2)নিজস্ব প্রতিবেদক : বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘টুয়েন্টি ফোর’ এর আলোচনায় মার্কিন আন্ডার সেক্রেটারি শ্যারমানের কড়া সমালোচনা করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

সমালোচনা করে তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু হয়নি এমন অভিযোগ করার কোন অধিকার নেই বিদেশী বন্ধুদের। আমেরিকার সাম্প্রতিক দাঙ্গার রেশ ধরে, আয়নায় নিজের চেহারা দেখার পরামর্শও দেন এইচ টি ইমাম।

অভিযোগ করেন, ভোট গ্রহণের সময় কেন্দ্র পরিদর্শনে গিয়ে বিঘœ ঘটিয়েছেন মার্কিন রাষ্ট্রদূত। সেই সাথে প্রশ্ন তোলেন মার্কিন দূতাবাসের কিছু পলিটিক্যাল অফিসারের রাজনৈতিক পরিচয় নিয়েও। ২৮ এপ্রিল অনুষ্ঠিত হলো ৩ সিটি কর্পোরেশনের নির্বাচন। যার সবকটিতেই জয়ী হন আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থীরা।

এই নির্বাচন নিয়ে দেশে-বিদেশে চলছে সমালোচনার ঝড়। ব্যাপক কারচুপি আর ভোট জালিয়াতির অভিযোগে ভোটের দিনে মাঝপথে বর্জন করে বিএনপি। সবশেষ, ঐ নির্বাচনে অনিয়ম আর সহিংসতায় উদ্বেগ জানালেন ঢাকা সফররত মার্কিন আন্ডার সেক্রেটারি ওয়েন্ডি শ্যারমান। যার কড়া জবাব দিলেন এইচ টি ইমাম। 
তিনি অভিযোগ করেন, মার্কিন রাষ্ট্রদূতের কেন্দ্র পরিদর্শনের সময় ভোটগ্রহণ বিঘিœত হয় চরমভাবে। একজন দায়িত্বশীল কর্মকর্তা হিসেবে এ বিষয়ে সজাগ থাকা উচিত ছিল মার্সিয়া ব্লুম বার্নিকাটের।
এইচ টি ইমাম প্রশ্ন তোলেন মার্কিন দূতাবাসের পলিটিক্যালে সেলের কর্মকর্তাদের ভূমিকা নিয়েও। ভবিষ্যতে এ ধরনের মন্তব্য করার আগে আরো সচেতন হবার আহ্বান জানান প্রধানমন্ত্রীর এই রাজনৈতিক উপদেষ্টা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া