adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশি স্টাইল – স্ত্রীকে ওড়না পরালেন ক্যামেরন – রান্নাঘর পরিষ্কারে মিলিব্যান্ড

ডেস্ক রিপোর্ট :  প্রধানমন্ত্রী ডেভিট ক্যামেরন ও তার স্ত্রী সামান্তা হাসপাতালে গিয়ে রোগী থেকে শুরু করে হ্যান্সলোর শিখ পরিবারগুলোর বাড়িতে গিয়ে ভোট চাইলেন গত বুধবার। গতবারের নির্বাচনি প্রচারণায় ইস্ট লন্ডনের বাঙালিপাড়ায় সুরমা সেন্টারে স্ত্রী সামান্তাকে ওড়না পরিয়ে পাঠিয়েছিলেন ক্যামেরন। অন্যদিকে ভোট দিয়ে লাভ নেই, ভোট দিয়ে কোনো পরিবর্তন হয় না এমন বেফাঁস মন্তব্য করে আলোচিত-সমালোচিত সেলিব্রেটি র‌্যাসেল ব্যান্ডের ঘরের রান্নাঘরে গিয়ে সোমবার রাতে নির্বাচনি বিতর্কে অংশ নিয়ে আলোচনার পাশাপাশি বিতর্কেরও জš§ দিয়েছেন লেবার লিডার এড মিলিব্যান্ড। ভোটের কাঠির অন্য প্রান্তে বাড়ির রান্নাঘরে সাংবাদিকদের ডেকে নিজের স্ত্রীকে সাহায্য করতে প্লেট পরিষ্কারের দৃশ্যায়নের প্রচারণায় ঘরোয়া মাত্রা এনে নিজের সাধারণ্যে জানান দিতে চেয়েছেন ডেভিট ক্যামেরন। 

এমন প্রচারণা যেন সদ্য বিগত বাংলাদেশের সিটি নির্বাচনে আনিসুল হক আর মাহী বি. চৌধুরীর রাস্তা ঝাড়- দেয়ার অতিনাটকীয়তাকেও ছাড়িয়ে গেছে। 
তবে ভোট প্রার্থনা আর ভোটারদের অভিভূত বা মুগ্ধ করার কৌশলের এমন কুশলী চর্চা ব্রিটেনে এভাবে আগে দেখা যায়নি কখনোই। লেবার পার্টি হারলে তা হবে লেবার লিডার এড মিলিব্যান্ডের নেতৃত্বের দুর্বলতার কারণে, এমন আলোচনা এখন জনপ্রিয়তা পেয়েছে। তেমনি প্রতিশ্র“তির অনেকটা ক্ষমতায় গিয়ে বাস্তবায়ন করতে না পারার দায় নিয়েই এগোচ্ছেন কনজারভেটিভ লিডার এককালের স্টুুডেন্ট ডিবেটের পুরস্কৃত বক্তা ক্যামেরন। 

ব্রিটেনের বহুল প্রচারিত ডেইলি সান অনেকটা রাখঢাক না রেখেই কনজারভেটিভ পার্টিকে সমর্থন দিচ্ছে। ব্রিটেনের বড় মিডিয়াগুলো এখন পর্যন্ত যেভাবে লেবার লিডার এড মিলিব্যান্ডের সমালোচনায় মুখর, তা প্রকারান্তরে কনজারভেটিভ পার্টি আর ক্যামেরনের পরোক্ষভাবে পক্ষেই যাচ্ছে। প্রচার চলছে ফেসবুকের স্পন্সর এডভার্ট, টুইটারসহ ভোটারের দুয়ারে কড়া নাড়া প্রার্থী আর পোস্টার-বিলবোর্ডেও। 
স্কাই নিউজ সর্বশেষ বুধবার লন্ডন সময় মধ্যরাতে প্রকাশিত এক জরিপে কনজারভেটিভ পার্টি ৩৫ শতাংশ, লেবার পার্টি ৩৫ শতাংশ, লিবডেম ৭, ইউকেআইপি ১১ এবং অন্য দলগুলোর ১২ শতাংশ ভোটার সমর্থন রয়েছে বলে জানিয়েছে। এদিকে ডেইলি সানের পাঠক জরিপে দেখা গেছে, কনজারভেটিভ পার্টি লেবার পার্টির চেয়ে এগিয়ে রয়েছে মাত্র ১ শতাংশ। ডেইলি মেইলের জরিপে বলা হয়েছে, এখন পর্যন্ত সিদ্ধান্তহীনতায় থাকা ৪০ শতাংশ দোদুল্যমান ভোটারের শেষ সিদ্ধান্তেই আসবে পরবর্তী সরকার। নির্বাচনের বাকি মাত্র ৬ দিন। এখন পর্যন্ত অনুষ্ঠিত এ নির্বাচনের ফলাফল ঘিরে জরিপগুলো বলছে, লেবার পার্টির সাথে হাড্ডাহাড্ডি লড়াই হবে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির। আগামী দিনের প্রধানমন্ত্রী হিসেবে জরিপগুলোতে কনজারভেটিভ পার্টি লিডার ডেভিট ক্যামেরন আর লেবার পার্টির এড মিলিব্যান্ডের প্রতি ভোটারদের সমর্থনের ব্যারোমিটারও এখন পর্যন্ত প্রায় একই সমান্তরালে রয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া