adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জামায়াতের রফিকুলকে হাইকোর্টে তলব

রফিকুল ইসলাম খাননিজস্ব প্রতিবেদক : জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খানকে তলব করেছেন হাইকোর্ট।
বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন। আগামী ৭ জুলাই তাকে আদালতে হাজির থাকতে বলা হয়েছে।
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এসএম মনীরুজ্জামান। রফিকুল ইসলাম খানের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।
গত বছরের ১ আগস্ট জামায়াতকে দেওয়া নির্বাচন কমিশনের নিবন্ধন অবৈধ ঘোষণা করে রায় দেন হাইকোর্ট। ওই দিন এক বিবৃতিতে রফিকুল ইসলাম খান রায় প্রত্যাখ্যান করে বলেন, ‘এই রায়ের মাধ্যমে সরকারের রাজনৈতিক উদ্দেশ্যের প্রতিফলন ঘটেছে। আমরা মনে করি, এটি আইনের শাসন, গণতন্ত্র, মৌলিক অধিকার ও সংবিধান পরিপন্থী’।
বিবৃতিতে আরো বলা হয়, ‘পবিত্র রমজান মাসের শেষ দিকে এসে মহামান্য হাইকোর্টের ছুটির ঠিক আগের দিন আদালত চলার সর্বশেষ মুহূর্তে এই মামলার রায় ঘোষণা একটি গভীর রাজনৈতিক ষড়যন্ত্র’।

ওই বছরের ৫ আগস্ট এ বিষয়টি আদালতের নজরে আনেন জ্যেষ্ঠ আইনজীবী মাসুদ রেজা সোবহান। পরে শুনানি নিয়ে রফিকুল ইসলাম খান ও জামায়াতের কেন্দ্রীয় প্রচার বিভাগের মোহাম্মদ ইব্রাহিমকে তলব করেন হাইকোর্ট। একই সঙ্গে আদালত অবমাননার অভিযোগে তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।
এ রুলের শুনানিতে মোহাম্মদ ইব্রাহিম আদালতে হাজির ছিলেন। এসএম মনীরুজ্জামান জানান, সোমবার এ বিষয়ে রায় দেওয়ার কথা ছিলো। কিন্তু রফিকুল ইসলাম খান আদালতে হাজির হননি। তাই তাকে আগামী ৭ জুলাই আদালতে হাজির হতে বলা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া