adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিজ জিততে চান হাথুরুসিংহে

Haturusing-নিজস্ব প্রতিবেদক : পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টে তিন জন নতুন খেলোয়াড়কে দলে রেখেছেন নির্বাচকরা। নতুন এই তিনজনের মধ্য থেকে খুলনা টেস্টে দু’জনের অভিষেক হওয়ার সম্ভাবনার কথা জানালেন বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।
বিশ্বকাপ থেকে ব্যাড-প্যাচের মধ্যে রয়েছেন ওপেনার ইমরুল কায়েস। খুলনা টেস্টের দলেও আছেন বামহাতি এ ওপেনার। মঙ্গলবার থেকে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হচ্ছে বাংলাদেশ-পাকিস্তান দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। টেস্ট পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিমকে সঙ্গে উপস্থিত ছিলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেও।
দল এবং ইমরুল কায়েসকে নিয়ে প্রশ্ন ওঠায় হাথুরুসিংহে বলেন, ‘আমি দল নির্বাচন নিয়ে খুশি। গত সিরিজে এই  খেলোয়াড়রাও ছিল। গতবার জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে ইমরুল সেঞ্চুরি করেছিল।  এছাড়া সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল শুভাগত হোম। তাই তাদের দলে থাকাটা প্রাপ্য।’
সৌম্য সরকার, লিটন কুমার দাস এবং ডানহাতি পেসার মোহাম্মাদ শহীদকে প্রথমবারের মতো টেস্ট দলে রাখা হয়েছে। এ বিষয়ে বাংলাদেশ দলের প্রধান কোচ বলেন, ‘নিজেদের যোগ্যতা দিয়েই এই তিনজন নতুন দলে এসেছেন। দল ভালো করছে, তবুও কেউ কেউ এরই মাঝে দ্রুত সুযোগ করে নিতে পারে। প্রতিটি  খেলোয়াড়কে আমি যথেষ্ট সুযোগ করে দিতে চাই। এভাবে খেলোয়াড়রা অনেক স্থায়িত্ব পায়। আমি যতটুকু দেখেছি ওদের  যথেষ্ট প্রতিভাবান মনে হয়েছে। আমরা নতুন তিনজনকে পেয়েছি। টেস্টের জন্য ১২ জনের দল করেছি। হয়তো এই সিরিজে নতুন কারো অভিষেক হতে পারে।’
ওয়ানডে সিরিজ এবং একমাত্র টি-২০ ম্যাচ জয়ের পর বাংলাদেশ দল অনেক আত্মবিশআসী হয়ে উঠেছে। টাইগার সমর্থকদের প্রত্যাশাটা আরও বেড়ে গেছে। ক্রিকেট-প্রেমীদের মতো হাথুরুসিংহে দৃষ্টি সিরিজ জয়ে। তিনি বলেন,আমাদের প্রত্যাশা প্রতিটি সিরিজ জয়। তাই বলে আমরা অতি আত্মবিশ্বাসী হতে পারি না। আমরা আমরাদের সেরাটা  দেওয়ার চেষ্টা করবো। আর তা যদি করতে পারি, তাহলে যে কোনো দলকে আমাদের হারানোর সামর্থ্য রয়েছে। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া