adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ড্র নয়, টেস্টে জয় চাই : মুশফিক

Mushfiq1ক্রীড়া প্রতিবেদক : ওয়ানডে এবং টি-২০তে অসাধারণ পারফরম্যান্স। তাহলে টেস্টে কি হবে? এ প্রশ্নই ঘুরপাক খাচ্ছে ওয়ানডে এবং টি-২০’র পর থেকে। কারণ, পাকিস্তান যতই ভঙ্গুর হোক, টেস্ট সিরিজ যে খুব সহজ হবে না সেটা অনস্বীকার্য। আবার ওয়ানডে এবং টি-২০তে ভালো করার পর টেস্ট সিরিজে ভালো করার একটা তাড়নাও তৈরি হয়েছে বাংলাদেশ দলের ক্রিকেটারদের মধ্যে। সে কথাটাই ফুটে উঠেছে বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের কণ্ঠে।
টেস্টে পরাশক্তিগুলোর বিপক্ষে এতদিন ড্র করার লক্ষ্য নিয়েই মাঠে নামতো বাংলাদেশ। এই প্রথম কোন সিরিজে এসে জয়ের লক্ষ্যের কথা জোর গলায় জানাতে পারলেন বাংলাদেশ দলের অধিনায়ক। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে আজ সোমবার সংবাদ সম্মেলনে মুশফিকুর রহিম বলেন, ‘আমরা জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবো। যদি ড্রয়ের লক্ষ্যে মাঠে নামি তাহলে মাঠের খেলায় সেটার নেতিবাচক প্রভাব পড়তে পারে।
টেস্ট র‌্যাংকিংয়ে পাকিস্তান রয়েছে চার নম্বরে। দলে ফিরেছেন অধিনায়ক মিসবাহ-উল হক। সঙ্গে আছেন টেস্ট ব্যাটসম্যান ইউনিস খান। সুতরাং, বাংলাদেশের জন্য টেস্ট সিরিজ খুবই কঠিন হতে পারে। এ কারণেই জয়ের লক্ষ্যের কথা জানালেও মুশফিক একই সঙ্গে এটাও বলেছেন, ‘পাঁচদিন পুরোপুরি খেলার জন্য আমাদের সামর্থ্য আছে এবং আমরা পুরো পাঁচদিন খেলার জন্য আমরা মানসিকভাবে প্রস্তুত।
খুলনার উইকেট এবং নিজেদের শক্তি-সামর্থ্যরে কথা জানাতে গিয়ে বেশ আত্মবিশ্বাসী শোনা গেলো মুশফিকের কণ্ঠ। তিনি বলেন, ‘খুলনার উইকেট বেশ ভালো। এখানে বাংলাদেশের রেকর্ডও ভালো। সবচেয়ে বড় কথা, বাংলাদেশ দলে এখন যে শক্তি রয়েছে, তাতে ৬০০’র বেশি রান তোলার সামথ্য আছে আমাদের। এবং একই সঙ্গে প্রতিপক্ষের ২০ উইকেট নেওয়ারও সামথ্য আছে।’
ওয়ানডে এবং টি২০তে ভালো করার কারণে, টেস্ট সিরিজেও ভালো করার তাড়না বেড়ে গেছে বলে মনে করেন মুশফিক। একই সঙ্গে পাকিস্তান দলের প্রশংসাও করেন বাংলাদেশের দলনায়ক।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া