adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই মাস আগে শপথ নেয়া প্রধানমন্ত্রীর পদত্যাগ

1429613882Mtnews24.com8আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বে অনেক নামি দামি এবং প্রভাবশালী ব্যক্তি বিভিন্ন সময় বিভিন্ন কেলেংকারির সাথে জড়িত থাকার অভিযোগে পদত্যাগ করার ঘটনা নতুন নয়। দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি ওয়ান কো’র ভাগ্যেও ঘটল তেমন ঘটনা। ঘুষ কেলেঙ্কারির সাথে সর্ম্পক্ততার অভিযোগে তাকে পদত্যাগ করতে হলো। লি মাত্র দুই মাসের জন্য প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন।
দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা জনহাপের বরাত দিয়ে বিবিসি জানায়, দেশটির নারী প্রেসিডেন্ট পার্ক গন হাই প্রধানমন্ত্রীর পদত্যাগ গ্রহণ করবেন তবে তার জন্য সমবেদনাও প্রকাশ করবেন বলে জনহাপ প্রতিবেদন প্রকাশ করে।
২০১৩ সালে একটি ক্যাম্পেইন পরিচালনা করে প্রায় ৩০ মিলিয়ন মার্কিন ডলার ঘুষ নেওয়ার অভিযোগ আনা হয় লি’র বিরুদ্ধে। তবে প্রধানমন্ত্রী লি এই কেলেঙ্কারির গ্রহণের ব্যাপারে অস্বীকার করেছেন। এ অবৈধ ঘুষের অভিযোগে লি দেশটিতে চাপের মধ্যে রয়েছেন।
দক্ষিণ কোরিয়ার আইন অনুযায়ি রাজনীতিবিদরা ১ মিলিয়ন মার্কিন ডলারের বেশি মালিক হতে পারে না। অবৈধ সম্পদের জন্য দেশটির বিরোধী দলের নেতারা লি’র পদত্যাগ দাবি করে আসছে। প্রেসিডেন্ট পার্ক বর্তমানে দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে রাষ্ট্রীয় সফরে রয়েছেন। আগামি সপ্তাহে লি’র পদত্যাগপত্র গ্রহণ করতে পারে বলে দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা জানায়।
লি প্রধানমন্ত্রী চুং হং এর স্থলাভিসিক্ত হন। হং ২০১৪ সালের এপ্রিলে রাজধানী সিউলে ফেরি দুর্ঘটনায় তিন শতাধিক মানুষ মারা যায়। এর জন্য পদত্যাগ করেন দেশটির প্রধানমন্ত্রী হং।
সূত্র: বিবিসি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া