adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুধু গোলই হলো না মাদ্রিদ ডার্বিতে

baleস্পোর্টস ডেস্ক : একটি ম্যাচকে প্রানবন্ত করে তোলার জন্য যা যা দরকার তার সবই ছিল। রিয়াল মাদ্রিদ আর অ্যাটলেটিকো মাদ্রিদের মধ্যে আক্রমণের পর পাল্টা আক্রমণ। একের পর এক গোলে শট। ড্রিবলিং, পাসিং- সবই। কিš‘ প্রানবন্ত এই ম্যাচটিতে হলো না কেবল গোলই। ভিসেন্তে কালদেরনে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের ম্যাচটি তাই গোলশূণ্যভাবেই শেষ হলো।
গত বছর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে এই অ্যাটলিকো মাদ্রিদকে হারিয়েই লা ডেসিমা জয় করেছিল রিয়াল। এরপর এই ম্যাচের আগে মোট ৬বার মুখোমুখি হয়ে একবারও রিয়াল মাদ্রিদ হারাতে পারেনি অ্যাটলেটিকো মাদ্রিদকে। এবার এ নিয়ে সপ্তম ম্যাচ হলো- রিয়ালের কাছে অপরাজেয় অ্যাটলেটিকো।
 ভিসেন্তে কালদেরনে এই ম্যাচটি গোলশূন্য ড্র হওয়ার পর ফিরতি লেগের জন্য একটু জটিল হিসাবই দাঁড়িয়ে গেলো। সেমি ফাইনালে যেতে হলে ওই ম্যাচে যে কোন ব্যবধানে জয়ই যথেষ্ট। আর যদি ম্যাচ ড্র হয়, তাহলে হবে দুটি হিসাব। গোলশুন্য ড্র হলে খেলা গড়াবে অতিরিক্ত ৩০ মিনিটে। তাতেও নিষ্পত্তি না হলে শেষ পর্যন্ত টাইব্রেকারেই নির্ধারিত হবে ভাগ্য। আর যদি গোলের ব্যবধানে ড্র হয়, তাহলে অ্যাটলেটিকো মাদ্রিদই উঠে যাবে সেমিতে। অ্যাওয়ে গোলের সুবিধাটা পাবে তারাই।

অ্যাটলেটিকোর মাঠে রিয়ালের মূল প্রতিপক্ষই ছিল যেন একজন। তিনি অ্যাটলেটিকো গোলরক্ষক ইয়ান ওব্ল্যাক। রিয়ালের অন্তত চারটি নিশ্চিত গোল তিনি বাঁচিয়ে দিয়েছিলেন।

খেলার চতুর্থ মিনিটেই গ্যারেথ বেলের অসাধারণ একটি শট ঝাঁপিয়ে পড়ে ফিরিয়ে দেন স্লোভেনিয়ান এই গোলরক্ষক। খেলার ৯ মিনিটে আরও একবার গোল থেকে অ্যাটলেটিকোকে রক্ষা করেন ওব্ল্যাক। প্রায় ৩০ গজ দুর থেকে ফ্রি কিক নেন রোনালদো। বাম কোনে ঝাঁপিয়ে পড়ে গোলে প্রবেশ করার আগেই বলটি ফেরান তিনি।
৩১তম মিনিটে একটি সম্মিলিত আক্রমণ চালায় রিয়াল মাদ্রিদ। অ্যাটলেটিকোর ডিফেন্স ভাঙ্গা কঠিন হয়ে দাঁড়ায়। শেষে ডিফেন্স ভেঙ্গে বেল শট নিলেও জাঁপিয়ে পড়ে গোল ফিরিয়ে দেন ওব্ল্যাক। ৩৬ মিনিটে আরও একটি সেভ। এবার কর্নার কিক থেকে ভেসে আসা বল বার কয়েক দু’পক্ষের পা অদল-বদল হচ্ছিল অ্যাটলেটিকোর ডি বক্সে। হঠাৎ বল পেয়ে হামেস রদ্রিগেজ বাম পায়ের ওভারল্যাপ করলেন। দ্রুতগতির বলটি জালে প্রবেশের আগেই ঝাঁপিয়ে গড়ে রক্ষা করেন ওব্ল্যাক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া