adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সাকিব ও মুশফিক গার্ডিয়ানের বর্ষসেরা একাদশে

SA-MUস্পাের্টস ডেস্ক : চলতি বছর বিভিন্ন দেশে অনুষ্ঠিত টেস্ট ক্রিকেটে সেরা খেলোয়াড়দের নিয়ে  টেস্ট একাদশ নির্বাচন করেছে ব্রিটিশ গণমাধ্যম ‘দ্য গার্ডিয়ান’। অলরাউন্ডার ক্যাটাগরিতে সেই একাদশে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান আর উইকেটরক হিসেবে রয়েছেন মুশফিকুর রহিম।

দারুণভাবে ২০১৭ সালটা শুরু করেছিলেন সাকিব আল হাসন। নিউজিল্যান্ডের ওয়েলিংটনে করেছিলেন ক্যারিয়ার-সেরা ২১৭ রান। সেই জুটিতে সেঞ্চুরি পেয়েছিলেন মুশফিকুর রহিমও। টেস্টে বাংলাদেশের শততম জয় ও প্রথমবারের মতো অস্ট্রেলিয়াকে হারানোর েেত্রও ছিল এই দুই ক্রিকেটারের অসামান্য অবদান। এই বছর টেস্টে ৬৬৫ রান করেছেন সাকিব। বল হাতে নিয়েছেন ২৭ উইকেট।

সাকিব আল হাসানকে সেরা একাদশে নেওয়ার যুক্তি দিতে গিয়ে গার্ডিয়ানের যুক্তি হলো, বেন স্টোকস, রবীন্দ্র জাদেজা কিংবা রবিচন্দ্রন অশ্বিন নন এই মুহূর্তে বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ট্রেন্ট বোল্ট, টিম সাউদির মতো বোলারদের বিপে ২১৭ রান করেছেন তিনি। শ্রীলঙ্কার বিপে বাংলাদেশের প্রথম টেস্ট জয়ের নায়ক তিনি।

অস্ট্রেলিয়ার বিপে বাংলাদেশের ঐতিহাসিক জয়ের নায়কও সাকিব। ব্যাট হাতে ৮৪ ও বল হাতে দুই ইনিংসে ১০ উইকেট নেন এই অলরাউন্ডার।
গার্ডিয়ান তার সেরা একাদশে উইকেটরক হিসেবে রেখেছে মুশফিকুর রহিমকে। ওয়েলিংটনে সাকিবের সঙ্গে ১৫৯ রান করেছিলেন মুশি। এরপর ভারতের বিপওে করেন ১২৭ রানের দুর্দান্ত ইনিংস। অস্ট্রেলিয়ার বিপে জয়েও দারুণ অবদান রয়েছে তার। কেবল ব্যাট হাতেই নয়, নেতা হিসেবেও আলাদাভাবে নজর কেড়েছেন মুশফিক।

উইকেটের পেছনে তার চেয়ে সেরা কোনো ব্যাটসম্যান এই বছর ক্রিকেট বিশ্বে ছিলেন না। ৫৪.৭১ গড়ে এ বছর ৭৬৬ রান করেছেন সাবেক টাইগার অধিনায়ক। উইকেটে পেছনে তার বিশ্বস্ত হাত নিয়েছে ১২টি ক্যাচ।

গার্ডিয়ানের বর্ষসেরা একাদশ : ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), ডিন এলগার (দণি আফ্রিকা), চেতেশ্বর পূজারা (ভারত), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত), সাকিব আল হাসান (বাংলাদেশ), মুশফিকুর রহিম (বাংলাদেশ), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), নাথান লায়ন (অস্ট্রেলিয়া), জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড) ও কাগিসো রাবাদা (দণি আফ্রিকা)।-ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া