adv
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মায়ের হাত ফসকে বাঘের খাঁচায় শিশু!

mom-dangles_62076আন্তর্জাতিক ডেস্ক : অনাকাক্সিক্ষতভাবে এক মায়ের দুই বছর বয়সী শিশু সন্তান তার হাত ফসকে পড়ে গেল একটি চিতাবাঘের খাঁচায়! ঘটনাটি ঘটেছে গত শনিবার মার্কিন যুক্তরাষ্ট্রের ক্লিভল্যান্ডের ওহিয়োর একটি চিড়িয়াখানায়।
চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছে, শিশুটি খাঁচায় পড়ে যাওয়ার পর একজন পুরুষকেও ওই খাঁচার ভেতর লাফ দিয়ে নামতে দেখা গেছে। কিন্তু আশ্চর্যজনক হল বাঘটি ওই শিশু এবং তাকে উদ্ধার করতে ঝাপ দেয়া পুরুষকে আক্রমণের জন্য তেড়ে আসেনি!
কর্তৃপক্ষের অভিযোগ, ওই মা-ই শিশুটির খাঁচায় পড়ে যাওয়ার জন্য দায়ী। তিনি শিশুটিকে খাঁচার রেলিংয়ে দাঁড় করিয়ে দিলে অসাবধানতাবশত সে তার হাত থেকে ফসকে ১০ ফুট নিচে খাঁচার ভেতরে পড়ে যায়। পড়ে গিয়ে শিশুটির পায়ে গুরুতর জখম হয়। এসময় ওই মায়ের হাতে তার আরেকটি শিশু সন্তানও ছিল।
এ ঘটনায় নিজের শিশু সন্তানের জীবন বিপদগ্রস্ত করার অপরাধের অভিযোগে ওই মাকে আইনীভাবে অভিযুক্ত করা হতে পারে এবং বিচারের জন্য তাকে আদালতের কাঠগড়ায়ও দাঁড় করানো হতে পারে।
এক প্রত্যক্ষদর্শী জানান, ‘শিশুটি চিতাবাঘের খাঁচায় পড়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই তার মা চিতকার চেঁচামেচি শুরু করেন। এরপর একজন প্রাপ্তবয়স্ক লোকও (সম্ভবত শিশুটির বাবা) সন্তানকে উদ্ধারের জন্য খাঁচায় ঝাপ দেন। শিশুটিকে উদ্ধারের পর বাইরে থাকা কেউ একজন তাকেও টেনে তোলেন। কিন্তু আশ্চর্যের বিষয় হল খাঁচায় থাকা চিতাবাঘটি এই ঘটনা দেখেও তাদের দিকে আক্রমণের জন্য তেড়ে আসেনি!’ ইন্টারনেট

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া