adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সালাহ উদ্দিন জীবিত!

ুািুািুাি2ডেস্ক রিপোর্ট : বিএনপির যুগ্মমহাসচিব মাহবুব উদ্দিন খোকন বলেছেন, তাদের বিশ্বাস দলের নিখোঁজ যুগ্মমহাসচিব সালাহ উদ্দিন আহমদ জীবিত আছেন। অচিরেই তাকে ফিরে পাওয়া যাবে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের সঙ্গে বৈঠকের পর তাদের মধ্যে এই আশাবাদ তৈরি হয়েছে। ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে পুলিশ নিরপেক্ষ থাকবে এবং ‘অন্যায়ভাবে’ কাউকে গ্রেপ্তার করা হবে না বলেও আশ্বস্ত হয়েছে বিএনপি।
শনিবার সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মাহবুব উদ্দিন এসব কথা বলেন। এর আগে দুপুরে বিএনপির আইনজীবী নেতাদের একটি প্রতিনিধি দল ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠক করে। বৈঠকের বিষয় জানাতে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। মাহবুব উদ্দিন বলেন, ডিএমপি কমিশনারের বক্তব্যে তারা আপাতত স্বস্তি বোধ করছেন।
মাহবুব উদ্দিন বলেন, ডিএমপি কমিশনারের সঙ্গে বৈঠকের পর তারা আশাবাদী হয়েছেন যে, অচিরেই তারা সালাহ উদ্দিনকে ফিরে পাবেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনা না কোনো বাহিনীর কাছে সালাহ উদ্দিন আছেন। পুলিশ সালাহ উদ্দিনের বিষয়টি তদন্ত করছে।
সালাহ উদ্দিন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে-এমন কথা ডিএমপি স্বীকার করেছে কি না, এ প্রশ্নের সরাসরি উত্তর দেননি বিএনপির এই আইনজীবী নেতা। তবে তিনি বলেন, সালাহ উদ্দিন অন্য কোনো সং¯’ার কাছে আছে কি না তাও পুলিশ তদন্ত করছে।
মাহবুব উদ্দিন দাবি করেন, পুলিশ তাদের স্পষ্টভাবে বলেছে, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে পুলিশ নিরপেক্ষ থাকবে। বিএনপির কেন্দ্রীয় কার্যালয় বা খালেদা জিয়ার কার্যালয় এলাকা থেকে অন্যায়ভাবে কাউকে গ্রেপ্তার করা হবে না। বিএনপি বিক্ষোভ মিছিল করতে চাইলে পুলিশ নিরাপত্তা দেবে। বিএনপি-সমর্থিত প্রার্থীদের কর্মী-সমর্থকদের মধ্যে ‘ওয়ান্টেড’ ছাড়া কাউকে পুলিশ হয়রানি করবে না। জামিন পাওয়ার পর জেলগেট থেকে পুলিশ কাউকে আটক করবে না।
মাহবুব উদ্দিন বলেন, ‘তার (ডিএমপি কমিশনার) বক্তব্যে আমরা আপাতত স্বস্তি পা”িছ।’
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির আইনজীবী নেতা মাসুদ তালুকদার, সানাউল্লাহ মিয়া, খোরশেদ মিয়া আলম, বিএনপির সহ দপ্তর সম্পাদক আসাদুল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।
সূত্র : প্রথম আলো

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া