adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সমকামিতার দায়ে নেতাকে পিটিয়ে হলছাড়া করল ঢাবি ছাত্রলীগ

410_75206নিজস্ব প্রতিবেদক : সাধারণত ছেলে মেয়েকে যৌন-হয়রানি করেছে এমন খবরই প্রকাশিত হয়ে থাকে। প্রায়ই গণমাধ্যমে ইভটিজিং-এর খবর প্রকাশিত হয়ে থাকে। তবে এবার ঘটেছে এর বিপরীত কাণ্ড। মেয়ে নয়, এবার ছেলের দ্বারাই যৌন হয়নরানির শিকার হয়েছে অপর একটি ছেলে। তাও আবার এক ছাত্রলীগ নেতার হাতে।
এমনই ঘটনা ঘটেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলে। হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এস এম সনেটের (সমকামিতা) যৌন হয়রানির শিকার হয়েছেন ওই হলেরই অপর এক শিক্ষার্থী। এমন অভিযোগ করেছেন হলের হয়রানির শিকার ওই শিক্ষার্থী।
এ নিয়ে হল ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চলছে আলোচনা-সমালোচনা ও নিন্দার ঝড়। ইতিমধ্যে ছাত্রলীগের ওই নেতাকে হলের পদ থেকে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযোদ্ধা সংসদ সন্তানের যুগ্ম আহ্বায়কের পদ থেকেও বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে।

গত বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। ছাত্রলীগের এই নেতার বিরুদ্ধে এর আগেও এরকম অভিযোগ উঠেছিলো বলে হলের সাধারণ শিক্ষার্থী সূত্রে জানা গেছে।
হল সূত্রে আরো জানা গেছে, ঘটনার দিন ওই ছাত্রের অভিযোগের ভিত্তিতে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুহুল আমীন সনেটকে ডেকে পাঠান। গেস্টরুমে সবার সামনে সনেট ঘটনার সত্যতা স্বীকার করে। পরে তাকে পিটিয়ে হল থেকে বের করে দেয়া হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।
এছাড়া সূত্রটি জানায়, দীর্ঘদিন ধরেই সনেট ফেসবুকে ওই ছাত্রকে সমকামিতার প্রস্তাব দিয়ে আসছিলেন। অভিযোগকারী ছাত্রের ফেসবুক ইনবক্স চেক করে অভিযোগের বিষয়ে নিশ্চিত হন ছাত্রলীগ নেতারা। এরপরই সবার সামনে স্বীকারোক্তি নিয়ে তাকে হল থেকে বের করে দেন তারা।

এ বিষয়ে জানতে চাইলে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুহুল আমিন বলেন, আমি সনেটের বিষয়ে শুনেছি। তবে বেশি কিছু জানি না। যদি সে এ ধরনের কিছু করে থাকে তাহলে সেটা অবশ্যই সমাজ বিরোধী কাজ। এটা কেউ সমর্থন করে না।

হলের ছাত্রলীগের পদ থাকবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমাদের হল কমিটি একটি মৌখিক ঘোষণা। তাকে একটা পদ দেয়ার বিষয়ে সিদ্ধান্ত ছিল। তার এ অপকর্মের ফলে অবশ্যই তাকে পদ থেকে বঞ্চিত করা হবে। সে কখনোই পদ পাবে না।
এদিকে সনেটের এই ঘটনায় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম আহ্বায়ক পদ থেকে তাকে বহিস্কার করেছে সংগঠনটি।
শুক্রবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ঢাবি সাংবাদিক সমিতিকে এ তথ্য জানানো হয়। এছাড়া তাদের অফিসিয়াল ফেসবুক পেইজে সনেটের বহিস্কারাদেশ বিষয়ে স্ট্যাটাস দেয়া হয়েছে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া