adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্রান্সকে ৩-১ গোলে হারাল ব্রাজিল

news_img (1)স্পোর্টস ডেস্ক : ক্লাবের জার্সিতে কিছুটা অফ ফর্মে রয়েছেন ব্রাজিল অধিনায়ক নেইমার। কিন্তু জাতীয় দলের জার্সিতে ঠিকই উজ্জ্বল এই তারকা। ফ্রান্সের বিপক্ষে প্রীতি ম্যাচে প্রথমে পিছিয়ে পড়েও ৩-১ গোলের জয় পেয়েছে ব্রাজিল। ম্যাচে দুর্দান্ত এক গোল করেন নেইমার। অপর দুই গোলদাতা হলেন অস্কার ও লুইস গুস্তাভো।
বৃহস্পতিবার রাতে ফ্রান্সে অনুষ্ঠিত ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যেতে পারত স্বাগতিকরা। করিম বেনজেমার নেয়া শটটি গোললাইন থেকে ফেরান ব্রাজিল গোলরক্ষক।
২০তম মিনিটে লিড নিতে পারত ব্রাজিলও। বা প্রান্ত থেকে নেইমারের নেয়া কোনাকুনি শট দুর্দান্তভাবে বাচাঁন ফরাসি গোলরক্ষক। এক মিনিট পরই লিড নেয় স্বাগতিকরা। মিডফিল্ডার ম্যাথু ভালবুয়েনার কর্নারে চমৎকার হেডে বল জালে জড়ান রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার ভারানে। ৪০ মিনিটে চেলসি মিডফিল্ডার অস্কারের নৈপুণ্যে সমতায় ফেরে ব্রাজিল।
ডান পায়ের শটে বল জালে জড়ান এই মিডফিল্ডার। জাতীয় দলের হয়ে অস্কারের এটি ১২তম গোল। দ্বিতীয়ার্ধে ৫৭ মিনিটে অধিনায়ক নেইমারের দুর্দান্ত গোলে এগিয়ে যায় ব্রাজিল। বাঁ প্রান্তের দূরূহ কোণ থেকে বাঁ পায়ের দুর্দান্ত শটে লক্ষ্যভেদ করেন বার্সেলোনা তারকা। জাতীয় দলের জার্সিতে নেইমারের এটি ৪৩তম গোল।
৬৯ মিনিটে লুইস গুস্তাভো গোল করলে জয় প্রায় নিশ্চিত হয়ে যায় ব্রাজিলের। চেলসির মিডফিল্ডার উইলিয়ানের কর্নারে হেড করে গোলটি করেন ভলফসবুর্গের মিডফিল্ডার গুস্তাভো। ঘরের মাঠে বিশ্বকাপ সেমিফাইনালের ব্যর্থতা কাটিয়ে কার্লোস দুঙ্গার অধীনে টানা সাত ম্যাচে জয় পেলেন নেইমাররা। বিশ্বকাপ ভরাডুবির পর ব্রাজিল দলের কোচের দায়িত্ব দেয়া হয় কার্লোস দুঙ্গাকে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া