adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচন কমিশনে সাঈদ খোকনের নামে প্রিমিয়ার ব্যাংকের নালিশ

timthumb4-400x200নিজস্ব প্রতিবেদক : বুধবার ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। এরপরেই বৃহস্পতিবার সাঈদ খোকনের নামে প্রিমিয়ার ব্যাংক নালিশ জানিয়েছেন নির্বাচন কমিশনে।
ইসিতে পাঠানো চিঠিতে প্রিমিয়ার ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক খোন্দকার ফজলে রশিদ দাবি করেছেন, সাঈদ খোকনের কাছে তার ব্যাংকের ১১৮ কোটি টাকা পাওনা রয়েছে।
নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জাবেদ আলী এই প্রতিবেদককে বলেন, এখন এই বিষয়ে কিছু করার নেই। সংশ্লিষ্ট ব্যক্তি পদপ্রার্থী হলে তার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময়ই তা পর্যালোচনা করা হবে।
এছাড়া প্রার্থীদের যাবতীয় বিষয় রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র বাছাইকালে দেখবেন। জাবেদ আলী বলেন, এধরনের চিঠি পাওয়ার পর তা সংশ্লিষ্ট বিভাগেই পর্যালোচনা করা হয়।
ইসি কর্মকর্তারা জানায়, প্রার্থীদের খেলাপি ঋণের তথ্য সংগ্রহে নির্বাচন কমিশন চিঠি দেওয়ার আগেই তাদের কাছে নালিশ আসার ঘটনা এটাই প্রথম। তবে মনোনয়নপত্র দাখিলের এক বছর আগে থেকে কেউ ব্যাংকের পাওনা পরিশোধে ব্যর্থ হলে বা খেলাপি থাকলে নির্বাচনে অংশগ্রহণে অযোগ্য হবেন। প্রিমিয়ার ব্যাংকের দাবি, ২০০৩ সালে সাঈদ খোকন তার মালিকানাধীন এস এ্যান্ড এস কর্পোরেশন ও তার মা ফাতেমা খাতুনের মালিকাধীন ডি ডি করপোরেশনের নামে ১০৩.৬৮ কোটি টাকা ঋণ নেন। সাঈদ খোকন বলেন, এটা তার বিরুদ্ধ ষড়যন্ত্রের অংশ। বিষয়টি আমি জানিও না। প্রিমিয়ার ব্যাংক আমাকে তো চিঠি দেয়নি, ইসিকে কেন দেবে এখন? আমার জানা মতে, আমি ঋণ খেলাপি নই, এ রকম কোনো কিছু নেই।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া